খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

এসিল্যান্ড সাজ্জাদ হোসেন সিনিয়র সহকারী সচিবে পদোন্নতি

নিজস্ব প্রতিবেদক

খুলনার রূপসা উপজেলার সাবেক সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাজ্জাদ হোসেন সিনিয়র সহকারী সচিব (৬ষ্ঠ গ্রেড) হিসেবে পদোন্নতি পেয়েছেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-১, শাখা থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে তিনি এ পদে পদোন্নতিপ্রাপ্ত হন।

একই প্রজ্ঞাপনের মাধ্যমে বিসিএস (প্রশাসন) ক্যাডারের ২৬৮ জন কর্মকর্তাকে বাংলাদেশ সিভিল সার্ভিস নিয়োগ বিধিমালা ২৯৮১ এর বিধি ৫ (বি) অনুযায়ী সিনিয়র স্কেলে (জাতীয় বেতন স্কেল, ২০১৫ ষষ্ঠ গ্রেড) পদোন্নতি প্রদান করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে পদোন্নতির এ প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন সিনিয়র সহকারী সচিব মর্তুজা আল মুঈদ।

ভূমি সেবায় গুরুত্বপূর্ণ অবদান ও প্রশাসনিক দক্ষতার জন্য মোঃ সাজ্জাদ হোসেন নির্বাচিত হয়েছেন সিনিয়র সহকারী সচিব। চৌকস অফিসার হিসেবে দায়িত্বপালনে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ এক বার্তায় মন্ত্রণালয় এ তথ্য জানায়।

তিনি সাতক্ষীরার কলারোয়া উপজেলার কেঁড়াগাছি গ্রামের কৃতি সন্তান। তিনি বর্তমানে চুয়াডাঙ্গায় এসিলেন্ডের দায়িত্বে থাকাকালীন সিনিয়র সহকারী সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন।

তিনি রূপসা উপজেলায় থাকাকালীন একজন সৎ সরকারি অফিসার, মানবিক কার্যক্রম ও প্রশাসনিক দক্ষতার জন্য রূপসা উপজেলাবাসীর কাছে মানবিক ও চৌকশ অফিসার হিসেবে পরিচিত লাভ করেন।

তিনি অবৈধ বালু মহল উচ্ছেদ, সরকারি খাসজমি উদ্ধার দুর্নীতিবাজদের বিরুদ্ধে শক্ত অবস্থান নেন। নিয়মিত অভিযান চালিয়ে বিশেষ অবদান রাখেন। এছাড়া জনগণের ভোগান্তি দূর করতে ভূমি অফিসে স্বল্প সময়ে ভূমি নামজারির ব্যবস্থা করেন। মাদক কারবারি, চোর, অপরাধীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে ভূমিকা রাখেন।

রূপসা উপজেলার সাধারণ জনগণের মতে, তিনি একজন সত্যিকারের জনবান্ধব এসিল্যান্ড। একজন যোগ্য ব্যক্তি, তিনি পদোন্নতি পাওয়ার যোগ্যতা রাখেন। আমরা উপজেলাবাসী তার কর্মকাণ্ডে অনেক খুশি।

সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাজ্জাদ হোসেন সততা আর নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে সবার সহযোগিতা ও দোয়া কামনা করেন। তিনি বলেন, দায়িত্ব পালনকালে সংশ্লিষ্টদের সহযোগিতার জন্য আজকের এই কৃতিত্ব অর্জন করা সম্ভব হয়েছে। এ জন্য তিনি সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!