খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই
  ৪৯ টাকা কমে ১২ কেজি এলপিজির নতুন দাম ১ হাজার ৩৯৩ টাকা
  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস

এশিয়ান দাবায় তিন রাউন্ড শেষে দ্বিতীয় স্থানে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

এশিয়ান ন্যাশন্স কাপ দাবার প্রথম তিন রাউন্ড শেষে ৫ পয়েন্ট নিয়ে ভারত ও ইন্দোনেশিয়ার সঙ্গে যৌথভাবে দ্বিতীয় স্থানে রয়েছে বাংলাদেশ। পূর্ণ ৬ ম্যাচ পয়েন্ট করে নিয়ে ফিলিপাইন, কাজাখস্তান, মঙ্গোলিয়া ও ইরান শীর্ষে রয়েছে। শনিবার অনলাইন প্লাটফর্মে শুরু হয়েছে এই দাবা প্রতিযোগিতা।

প্রথম রাউন্ডে বাংলাদেশ ৪-০ গেম পয়েন্টে সৌদি আরবকে পরাজিত করে। বাংলাদেশ দলের গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার হারিয়েছেন যথাক্রমে আল তাহেবাইত আহমেদ, আলরেহাইলি আব্দুল্লাহ, আল তুর্কি ফাহাদ ও খায়াত এমাদকে।

দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ ৩.৫-০.৫ পয়েন্টে জর্ডানকে পরাজিত করেছে। বাংলাদেশ দলের আন্তর্জাতিক মাস্টার ফাহাদ রহমান, গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার হারিয়েছেন যথাক্রমে জর্ডানের আন্তর্জাতিক মাস্টার আহমেদ আল খাতিব, আন্তর্জাতিক মাস্টার লোয়াই সামির ও ক্যান্ডিডেট মাস্টার সাইফ মালিককে। গ্র্যান্ডমাস্টার নিয়াজ ড্র করেছেন মনসুর সামিরের সঙ্গে।

তৃতীয় রাউন্ডে বাংলাদেশ ২-২ গেম পয়েন্টে ইন্দোনেশিয়ার সাথে ড্র করেছে। গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার ইন্দোনেশিয়ার আন্তর্জাতিক মাস্টার সেতইয়াকি আজারইয়াকে জোদিকে পরাজিত করেন। গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ ও গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ইন্দোনেশিয়ার আন্তর্জাতিক মাস্টার তাহের ইউসেফ তিয়লিফুস ও আন্তর্জাতিক মাস্টার পিয়াসমোরো নবেন্দ্রর সঙ্গে ড্র করেন। ফাহাদ গ্র্যান্ড মাস্টার মেগারান্ত সুসান্তের কাছে হেরে যান।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!