খুলনা, বাংলাদেশ | ২০ বৈশাখ, ১৪৩১ | ৩ মে, ২০২৪

Breaking News

  সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই
  ৪৯ টাকা কমে ১২ কেজি এলপিজির নতুন দাম ১ হাজার ৩৯৩ টাকা
  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস

এবার বিমান হামলায় ইরানের রেভল্যুশনারি গার্ডসের কমান্ডার নিহত

আন্তর্জাতিক ডেস্ক

ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ডসের (আইআরজিসি) এক কমান্ডার বিমান হামলায় নিহত হয়েছেন। ইরাক-সিরিয়া সীমান্তে শনি থেকে রোববারের মধ্যে কোনো এক সময় এ হামলা হয়েছিল। নিহত কমান্ডারের পরিচয় প্রকাশ করা হয়নি।

বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, সোমবার ইরাকি নিরাপত্তা বাহিনী ও স্থানীয় মিলিশিয়া কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

প্রতিবেদনে বলা হয়, নিহত ওই কমান্ডারের পরিচয় নিশ্চিত করতে পারেনি ইরাকি নিরাপত্তা বাহিনী ও স্থানীয় মিলিশিয়া কর্মকর্তারা। তবে তারা জানিয়েছে, কমান্ডারের সঙ্গে একটি গাড়িতে চলাচলকারী আরো তিনজনকেও হত্যা করা হয়েছে।

ইরাকের দুজন নিরাপত্তা কর্মকর্তা পৃথকভাবে বলেন, গাড়িটিতে অস্ত্রশস্ত্র ছিল। গাড়িটি সিরিয়ার ভূখণ্ডে প্রবেশ করার পরই বিমান হামলা হয়। ইরাকের ওই দুই নিরাপত্তা কর্মকর্তা বলেন, ইরান-সমর্থিত ইরাকি প্যারামিলিটারি গোষ্ঠীর সদস্যরা লাশগুলো উদ্ধারে সহায়তা করেন। ঘটনাটি ঠিক কবে ঘটেছে, কীভাবে ঘটেছে, তার বিস্তারিত বিবরণ তাঁরা দেননি।

স্থানীয় সামরিক ও মিলিশিয়া বাহিনীর সূত্রগুলো বিষয়টি নিশ্চিত করলেও বার্তা সংস্থা রয়টার্স স্বাধীনভাবে এই তথ্যের সত্যতা যাচাই করতে পারেনি।

এর আগে ইরানের স্বনামধন্য পরমাণুবিজ্ঞানী ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবন বিষয়ক সংস্থার চেয়ারম্যান মোহসেন ফাখরিজাদেহ গত শুক্রবার সন্ধ্যায় এক সন্ত্রাসী হামলায় নিহত হন। ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গণযোগাযোগ বিভাগ জানিয়েছে, শুক্রবার সন্ধ্যায় তেহরানের অদূরে দামাভান্দ কাউন্টির আবসার্দ শহরের একটি সড়কে সশস্ত্র সন্ত্রাসীরা ফাখরিজাদেহকে বহনকারী গাড়িতে হামলা চালায়।

এ সময় ইরানের এই পরমাণুবিজ্ঞানীর দেহরক্ষীদের সঙ্গে সন্ত্রাসীদের সংঘর্ষ হয় এবং ফাখরিজাদেহ গুরুতর আহত হন। তাঁকে হাসপাতালে স্থানান্তর করা হলে সেখানে তিনি মারা যান।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!