খুলনা, বাংলাদেশ | ৩০ বৈশাখ, ১৪৩১ | ১৩ মে, ২০২৪

Breaking News

  রাজবাড়ীতে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস উল্টে খাদে, আহত ২০
  সাবেক প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা

এবার ওয়ানডে সিরিজে মুখোমুখি ইংল্যান্ড-অস্ট্রেলিয়া

ক্রীড়া প্রতিবেদক

বিশ্ব চ্যাম্পিয়ন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে আজ শুক্রবার থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করছে সফরকারী অস্ট্রেলিয়া। করোনাকালে ইংল্যান্ড সফরের শুরুতে টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে হারলেও ওয়ানডে জিততে চায় অজিরা। পক্ষান্তরে টি-টোয়েন্টি’র মত ওয়ানডে সিরিজেও অজিদের হারানোর লক্ষ্য নিয়ে মাঠে নামবে স্বাগতিক ইংলিশরা। একইসঙ্গে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চায় ইংল্যান্ড। বিশ্বকাপ সুপার লিগের অংশ ম্যানচেস্টারে সিরিজের প্রথম ওয়ানডে শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়।

নিজেদের মাটিতে গত বছর ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। গেল বছর জুলাইয়ে বিশ্বকাপের ফাইনালের পর গত ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ করে ইংল্যান্ড। আর গেল মার্চ থেকে করোনার কারণে বিশ্ব ক্রিকেট থমকে যায়। এরপর গেল ৮ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে ক্রিকেটকে পুনরায় মাঠে ফেরায় ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও আয়োজন করে ইসিবি। পরবর্তীতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলে ইংল্যান্ড। আইরিশদের বিপক্ষে ২-১ ব্যবধানে জয় পায় ইংলিশরা। এই সিরিজটি ছিলো বিশ্বকাপ সুপার লিগের প্রথম সিরিজ।
অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর ওয়ানডেও জিততে চায় ইংল্যান্ড। দলের অধিনায়ক ইয়োইন মরগান বলেন, ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে আমরা ভালো খেলেছি। ওয়ানডে সিরিজে ভালো খেলার ব্যাপারে আশাবাদি। আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সিরিজটি আমাদের আত্মবিশ্বাস দিচ্ছে। অস্ট্রেলিয়া ভালো দল। ওয়ানডে সিরিজ জিততেই তারা মাঠে নামবে। তবে আমরাও প্রস্তুত’।
খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!