খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ স্বতন্ত্র সব পরিচালকের পদত্যাগ
  মিল্টন সমাদ্দারের প্রতারণায় সহযোগী ছিলেন তার স্ত্রী : ডিবি প্রধান
  জনগণের ভরসাস্থল অর্জন করতে সক্ষম হয়েছেন সেনাবাহিনী : প্রধানমন্ত্রী

একম্যাচেই ইংল্যান্ডের তিন বিশ্ব রেকর্ড

ইনিংসের প্রথম ৯ বলে এক উইকেট হারিয়ে ইংল্যান্ডের রান ছিল মাত্র এক। ৫০ ওভার শেষে চার উইকেটে ৪৯৮ রান! যা ওয়ানডেতে সর্বোচ্চ দলীয় সংগ্রহের নতুন বিশ্বরেকর্ড।

শুক্রবার আমস্টেলভিনে নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে তিন সেঞ্চুরিতে রেকর্ডের মালা গেঁথে নতুন ইতিহাস রচনা করল এউইন মরগানের দল।

২৬ ছক্কা ও ৩৬ চারে ডাচ্ বোলিং গুঁড়িয়ে ইংল্যান্ড ভেঙেছে নিজেদেরই রেকর্ড। ২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের ৪৮১ রান ছিল এই সংস্করণে আগের বিশ্বরেকর্ড। ওয়ানডেতে ৪৪৪ রানের তৃতীয় সর্বোচ্চ দলীয় স্কোরও ইংল্যান্ডের।

আরো একটি বিশ্বরেকর্ড হয়েছে এ ম্যাচে। এদিন ইংল্যান্ডের ব্যাটাররা হাঁকিয়েছেন ২৬টি ছক্কা। এটি এখন নতুন বিশ্বরেকর্ড।

আগের রেকর্ডটিও ছিল ইংল্যান্ডেরই। ২০১৯ সালের জুনে ম্যানচেস্টারে বিশ্বকাপের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ২৫টি ছক্কা হাঁকান ইংলিশ ব্যাটাররা।

শুক্রবার রাতে বাটলার একাই হাঁকিয়েছেন ১৪ ছক্কা। তিনটি করে ছক্কা হাঁকান ফিল সল্ট আর ডেভিড মালান। বাকি ছয় ছক্কা হাঁকিয়েছেন লিয়াম লিভিংস্টোন।

বাটলার, ফিল সল্ট আর ডেভিড মালান সেঞ্চুরি পেয়েছেন। ইংল্যান্ডের পক্ষে ওয়ানডেতে এক ইনিংসে এবারই প্রথম তিন ব্যাটার সেঞ্চুরির দেখা পেলেন।

বাকি ছয় ছক্কা হাঁকিয়েছেন লিয়াম লিভিংস্টোন সেঞ্চুরি না পেলেও তিনি করেছেন আরেকটি রেকর্ড। ইংল্যান্ডের পক্ষে দ্রুততম হাফসেঞ্চুরির (১৭ বলে) রেকর্ড গড়েন তিনি।

অল্পের জন্য এবিডি ভিলিয়ার্সের ১৬ বলে ফিফটির বিশ্বরেকর্ডে ভাগ বসাতে পারেননি তিনি। ওদিকে ক্যারিয়ারের দশম ওয়ানডে শতক ছুঁতে বাটলারের লেগেছে মাত্র ৪৭ বল। ইংল্যান্ডের পক্ষে যা দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি।

৪৬ বলের দ্রুততম সেঞ্চুরির রেকর্ডও বাটলারের। এছাড়া ৬৫ বলে ১৫০ রানের মাইলফলক ছুঁয়ে ওয়ানডে ইতিহাসের দ্বিতীয় দ্রুততম দেড়শর রেকর্ড গড়েছেন বাটলার।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!