খুলনা, বাংলাদেশ | ২৪ ভাদ্র, ১৪৩১ | ৮ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  অন্তর্বর্তী সরকারের এক মাস পূর্ণ আজ
  জাতীয় নাগরিক কমিটির আত্মপ্রকাশ আজ

উচ্চ আদালত থেকে জামিন পেলেন মনা তুহিন বাপ্পীসহ খুলনা বিএনপির শতাধিক নেতাকর্মী

নিজস্ব প্রতিবেদক

গত বছর পুলিশের দায়ের করা ডজনখানেক মামলায় খুলনা মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা, সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক আবু হোসেন বাবু ও সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পীসহ শতাধিক নেতাকর্মীকে ৮ সপ্তাহের অর্ন্তবর্তীকালীন
জামিন দিয়েছে উচ্চ আদালত। গত বছরের ২৮ অক্টোবরের পর থেকে এই নেতারা আত্মগোপনে রয়েছেন। জামিনের পর প্রায় ৩ মাস পর তারা প্রকাশ্যে এলেন।

সোমবার (৫ ফেব্রুয়ারি) খুলনা বিএনপির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, হাইকোর্টের ২নং কোর্টের বিচারপতি রেজাউল হাসান ও বিচারপতি ফাহমিদা কাদের এবং ৩নং কোর্টের বিচারপতি হাবিবুল গনি ও বিচারপতি আহম্মেদ সোহেল ২৮অক্টোবর পরবর্তী সময়ে খুলনা মহানগর ও জেলা বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত অর্ধশতাধিক মামলায় বিএনপি নেতাকর্মীরা উচ্চ আদালতে হাজির হয়ে আগাম জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন মঞ্জুর করেছেন।
আসামীদের পক্ষে মামলা পরচালনা করেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান এ্যাড. নিতাই রায় চৌধুরী, এ্যাড. দেবাশীষ রায় চৌধুরী ও এ্যাড. মিথুন রায় চৌধুরী।

এদিকে খুলনা জেলা কারাগার থেকে গতকাল ১৬ জন নেতাকর্মী মুক্তি পেয়েছেন। সোমবার (৫ ফেব্রুয়ারি) বিভিন্ন থানায় দায়েরকৃত গায়েবী মামলায় জামিন লাভের পর কারামুক্ত হয়েছেন খুলনা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক ইবাদুল হক রুবায়েতসহ ১৬জন নেতাকর্মী।

খুলনা গেজেট/এইচ

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!