খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  সরকারি সুবিধা নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিলে প্রার্থিতা বাতিল করা হবে : ইসি রাশেদা
  ময়মনসিংহে বাসের চাপায় অটোরিকশার ২ যাত্রী নিহত
  বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩, আহত আরও ২ জন
  গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

উচ্চ আদালতের রায়ে যবিপ্রবির ডিন নিয়োগ পেলেন ড. শিরিন

নিজস্ব প্রতিবেদক, যশোর

উচ্চ আদালতের রায়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন হিসেবে নিয়োগ পেয়েছেন পুষ্টি ও খাদ্যপ্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. শিরিন নিগার।

হাইকোর্টের রায়ের পর সোমবার (১৮ মার্চ) যবিপ্রবি রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশে ড. শিরিন নিগারকে এ দায়িত্ব দেওয়া হয়। এ বিষয়টি নিশ্চিত করেছেন রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব।

ড. শিরিন নিগারের আইনজীবী মোস্তফা গোলাম কিবরিয়া জানান, গত বছরের ২৩ জুলাই বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন হিসেবে পরিবেশ বিজ্ঞান বিভাগের ড. মাহফুজুর রহমানকে নিয়োগ দিয়ে রেজিস্ট্রার দপ্তর চিঠি ইস্যু করে। কিন্তু বিধান অনুযায়ী, ডিন নিয়োগ পাওয়ার কথা পুষ্টি ও খাদ্যপ্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. শিরিন নিগারের। নিয়মের ব্যত্যয় ঘটিয়ে ডিন নিয়োগ দেওয়ায় ড. শিরিন নিগার যবিপ্রবি কর্তৃপক্ষকে লিগ্যাল নোটিশ পাঠান। কিন্তু কোনো জবাব না পেয়ে গত ৭ আগস্ট তিনি উচ্চ আদালতের দ্বারস্থ হন।

গত ১০ আগস্ট হাইকোর্টে তার রিটের শুনানি হয়। শুনানি শেষে বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত রুল জারি করেন। রিটের আদেশে আদালত ড. মাহফুজুর রহমানের ডিন নিয়োগ কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং তা বাতিলপূর্বক ড. শিরিন নিগারকে কেন ডিন নিয়োগের নির্দেশ দেওয়া হবে না এর জবাব দেওয়ার নির্দেশ দেন। যবিপ্রবির জবাবের পর গত ১৯ ফেব্রæয়ারি হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বজলুর রহমান ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন হিসেবে ড. মাহফুজুর রহমানের নিয়োগ অবৈধ ঘোষণা করেন এবং ডিন হিসেবে ড. শিরিন নিগারকে নিয়োগের নির্দেশ দেন।

হাইকোর্টের এ রায়ের প্রত্যয়ন হাতে পাওয়ার পর ড. শিরিন নিগারকে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এ নিয়োগ পাওয়ার পর ড. শিরিন নিগার বলেন, আমি আদালতে ন্যায় বিচার পেয়েছি। হাইকোর্টের দেওয়া রায়ে আমি খুশি। এ রায় বাস্তবায়ন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বিজয়ের মাইলফলক হয়ে থাকবে।

যবিপ্রবি রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব অফিস আদেশের বিষয়টি নিশ্চিত করেন। তবে তিনি এ বিষয়ে কোনো বক্তব্য দিতে অস্বীকৃতি জানিয়ে বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া রেজিস্ট্রারের সাংবাদিকদের সঙ্গে কথা বলার নিয়ম নেই। তিনি জনসংযোগ শাখার উপ-পরিচালক আব্দুর রশিদের সঙ্গে কথা বলার পরামর্শ দেন।

জনসংযোগ শাখার উপ-পরিচালক আব্দুর রশিদ বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী ড. শিরিন নিগারকে ডিন হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে বলে অফিস আদেশে উল্লেখ করা হয়েছে বলে তিনি জানান।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!