খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  কাল থেকে দেশের সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সুন্দরবনের গহিনে জ্বলছে আগুন
  দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৬১ জনকে বহিষ্কার করেছে বিএনপি
  মুন্সিগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত

উইজডেনের বিশ্বসেরা ওয়ানডে দলে ঠাই পেলেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক

ক্রিকেটের বিখ্যাত প্ল্যাটফর্ম উইজডেনের বিশ্বসেরা ওয়ানডে দলে ঠাই পেয়েছেন বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান। বর্তমান সময়ে খেলছেন এবং দুর্দান্ত সব পারফরম্যান্স করেছেন- এমন ক্রিকেটারদের নিয়ে সাজানো হয়েছে এই দল। 

দলটি বাছাই করেছেন উইজডেনের লেখকরা। বর্তমান বিশ্বের সেরা এই একাদশে ওপেনার হিসেবে আছেন রোহিত শর্মা ও জনি বেয়ারস্টো। ওয়ান ডাউনে রাখা হয়েছে বিরাট কোহলিকে। এরপর আছেন বাবর আজম ও লোকেশ রাহুল।

সাকিব আছেন ব্যাটিং অর্ডারের ছয় নম্বরে। সপ্তম স্থানে জায়গা হয়েছে ক্রিস ওকসের। এছাড়াও মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম জাম্পা ও জাসপ্রিত বুমরাহও আছেন একাদশে।

ওয়ানডের পাশাপাশি বর্তমান বিশ্বের সেরা টেস্ট দলও বাছাই করেছে উইজডেন। সেখানে অবশ্য কোনো বাংলাদেশি নেই। তবে সেই দলেও আছেন রোহিত শর্মা। ওপেনিংয়ে তার সঙ্গী মার্নাস লাবুশেন। ওয়ান ডাউনে জো রুটকে জায়গা দেওয়া হয়েছে। টেস্টের সেরা দুই পারফর্মার স্টিভ স্মিথ ও কেন উইলিয়ামসন আছেন চার ও পাঁচ নম্বরে।

টেস্ট দলে আরও আছেন মোহাম্মদ রিজওয়ান, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, প্যাট কামিন্স, জেমস অ্যান্ডারসন ও জাসপ্রিত বুমরাহ। প্রসঙ্গত, ওয়ানডে দলের অধিনায়কের ভূমিকায় কাউকে রাখা না হলেও টেস্টে অধিনায়কের ভূমিকা দেওয়া হয়েছে উইলিয়ামসনকে। ওয়ানডে দলে অধিনায়কের মত উইকেটরক্ষক হিসেবেও কাউকে চিহ্নিত করা হয়নি। তবে টেস্ট দলে উইকেটরক্ষকের ভূমিকায় আছেন রিজওয়ান।

একনজরে উইজডেনের বিশ্বসেরা ওয়ানডে ও টেস্ট দল

ওয়ানডে দল : রোহিত শর্মা, জনি বেয়ারস্টো, বিরাট কোহলি, বাবর আজম, লোকেশ রাহুল, সাকিব আল হাসান, ক্রিস ওকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম জাম্পা, জাসপ্রিত বুমরাহ।

টেস্ট দল : রোহিত শর্মা, মার্নাস লাবুশেন, জো রুট, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, প্যাট কামিন্স, জেমস অ্যান্ডারসন, জাসপ্রিত বুমরাহ।

 

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!