খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু # বন্ধের বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনায় আজ জরুরী সিন্ডিকেট সভা আহ্বান

ইমরানের দুই অপশনের বিপরীতে আদালতের এক শর্ত

আন্তর্জাতিক ডেস্ক

আলোচিত তোশাখানা মামলায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে জারি করা জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করার আবেদনের উপর রায় সংরক্ষণ করেছেন দেশটির একটি আদালত।

জিও নিউজ জানিয়েছে, ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) বৃহস্পতিবার এ আদেশ দেন। এর আগে মঙ্গলবার ওই আদালতে তোশাখানা মামলায় সাবেক প্রধানমন্ত্রীর জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করার অনুরোধ জানিয়েছিল পিটিআই। কিন্তু এদিন শুনানিতে উচ্চ আদালত ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রীর আইনজীবীকে বিচারিক আদালতে যাওয়ার নির্দেশ দেন। কারণ ওই আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারের আদেশ দিয়েছিল, যা আইনের সঙ্গে সঙ্গতিপূর্ণ।

প্রতিবেদনে বলা হয়েছে, অতিরিক্ত জেলা ও দায়রা জজ জাফর ইকবাল বৃহস্পতিবারের শুনানিতে সভাপতিত্ব করেন। এই আদালতে খানের আইনজীবী দুটি বিকল্প প্রস্তাব দিয়েছিলেন। তা হলো- হয় জারি করা ওয়ারেন্ট স্থগিত করা হোক অথবা জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হোক।

অপরদিকে বিচারক বলেছেন, ইমরান খান যদি স্বশরীরে আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেন, তাহলে গ্রেপ্তারি পরোয়ানা বাস্তবায়নের পুলিশি চেষ্টা তিনি বন্ধ করবেন।

ইমরান খানকে গ্রেপ্তারে পুলিশি অভিযান আগামীকাল ১৭ মার্চ স্থগিত করেছেন লাহোর হাইকোর্ট। এ অবস্থায় লাহোরের জামান পার্কে ইমরান খানের বাসভবনের পরিস্থিতি আপাতত শান্ত রয়েছে বলে জানিয়েছে জিও নিউজ।

এর আগে মঙ্গলবার থেকে বুধবার পর্যন্ত প্রায় ২৪ ঘণ্টা ধরে পিটিআইয়ের নেতাকর্মী এবং পুলিশের মধ্যে সংঘর্ষ হয়। দুই পক্ষের সংঘর্ষে জামান পার্ক কার্যত একটি যুদ্ধক্ষেত্রে পরিণত হয়েছিল। পরবর্তীতে পুলিশ ও সীমান্তরক্ষী বাহিনী রেঞ্জার্সের সদস্যরা জামান পার্ক থেকে চলে পরিস্থিত শান্ত হয়।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!