খুলনা, বাংলাদেশ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ৭ মে, ২০২৪

Breaking News

  জিম্বাবুয়েকে ৯ রানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ
  হজ ভিসা ইস্যুর মেয়াদ ১১ মে পর্যন্ত বৃদ্ধি সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের : হাব
  টাঙ্গাইলের কা‌লিহাতী‌তে কাভার্ডভ্যান-ট্রা‌ক সংঘ‌র্ষে চালক নিহত

ইবিতে সিওয়াইবি’র সভাপতি রাব্বানী, সম্পাদক রিফাত

ইবি প্রতিনিধি

ভোক্তা অধিকার সংগঠন ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি)-এর ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার নতুন কমিটি গঠিত হয়েছে। এতে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী গোলাম রাব্বানীকে সভাপতি এবং আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী রাকিব রিফাতকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

রোববার (১৮ জুন) সিসিএস এর নির্বাহী পরিচালক ও সিওয়াইবি’র সভাপতি পলাশ মাহমুদ এবং সাধারণ সম্পাদক ইমরান শুভ্র আগামী এক বছরের জন্য এ কমিটির অনুমোদন দেন।

কমিটিতে উপদেষ্টা হিসেবে রয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলী, বাংলা বিভাগের অধ্যাপক ড. রশিদুজ্জামান, আইন বিভাগের অধ্যাপক ড. আনিসুর রহমান, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাম্মী আকতার ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম।

৯ সদস্য বিশিষ্ট কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি আতিকুর রহমান, আসাদুজ্জামান নূর ও গোলাম আযম, যুগ্ম-সাধারণ সম্পাদক রাকিব হাসান, শামিম আহমেদ শুভ ও এইচ এম রয়েল এবং সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান।

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক রাকিব রিফাত বলেন, “নবগঠিত কমিটির সকলকে নিয়ে ক্যাম্পাসের খাবারে ভেজাল বা দামে অসঙ্গতি নিয়ন্ত্রণে ভূমিকা রাখবো। এর আগে সংগঠনটি বিশ্ববিদ্যালয়ে ভোক্তা সংশ্লিষ্ট বিষয়গুলোতে যেভাবে ভূমিকা রেখেছে ভবিষ্যতেও এটা অব্যাহত থাকবে সেই প্রত্যাশা করছি।”

উল্লেখ্য, বেসরকারী ভোক্তা অধিকার সংস্থা কনশাস কনজ্যুমার্স সোসাইটি (সিসিএস) ২০১৩ সাল থেকে দেশে খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার রক্ষায় সচেতনতা সৃষ্টিতে কাজ করে যাচ্ছে। সংগঠনটি বাংলাদেশের ৩৩৫টি থানা, ৬১টি জেলা ও ৪৫টি বড় শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় ১২ হাজার স্বেচ্ছাসেবী নিয়ে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!