খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু
  বন্ধের বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনায় আজ জরুরী সিন্ডিকেট সভা আহ্বান

আয়ারল্যান্ড এর বিপক্ষে নামিবিয়ার প্রয়োজন ১২৬ রান

ক্রীড়া প্রতিবেদক

জিতলে সুপার টুয়েলভে, হারলে বিদায়। এমন কঠিন সমীকরণের ম্যাচে প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে আইরিশরা। উদ্বোধনীতে ৬২ রান করা আয়ারল্যান্ড এরপর ৬৩ রান তুলতে হারায় ৮ উইকেট। সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে ৮ উইকেটে ১২৫ রানে ইনিংস গুটায় আইরিশরা।

বিশ্বকাপের মূলপর্বে খেলতে হলে ১২৬ রান করতে হবে নামিবিয়াকে। এমনটি করতে পারলে ইতিহাস গড়বে তারা।

শুক্রবার দুবাইয়ের শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে আয়ারল্যান্ড। উদ্বোধনীতে দুই ওপেনার ৬২ রানের জুটি গড়েন। এরপর মাত্র ৫ রানের ব্যবধানে ফরেন পল স্টারলিং ও কেভিন ওব্রায়েন। তাদের আউটের মধ্য দিয়ে ছন্দপতন হয় আয়ারল্যান্ডের।

এরপর বালুর বাধের মতো ভেঙে যায় আইরিশদের ব্যাটিং লাইনআপ। দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন ওপেনার পল স্টারলিং। ২৫ রান করেন আরেক ওপেনার কেভিন ওব্রায়েন। অধিনায়ক অ্যান্ডি বালবিরনি করেন ২১ রান। বাকি সাত ব্যাটসম্যান দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি।

দুই দলেরই জয়-পরাজয় এবং পয়েন্ট সমান। তবে রানরেটে পিছিয়ে আছে নামিবিয়া। এই অবস্থা থেকে যদি তারা সত্যিই সুপার টুয়েলভে যেতে পারে, সেটা হবে অনন্য এক ইতিহাস। তবে তারা যদি আইরিশদের হারাতে হবে তা হবে নাটকীয় ঘটনা।

এ পর্যন্ত দুই দল পরস্পরের বিরুদ্ধে মাত্র একবার মুখোমুখি হয়েছে। ওই ম্যাচে জিতেছিল আয়ারল্যান্ড।

‘এ’ গ্রুপ থেকে ইতোমধ্যে সুপার টুয়েলভ নিশ্চিত করে ফেলেছে শ্রীলঙ্কা। ২ ম্যাচে ২ জয়ে তাদের পয়েন্ট ৪। দুইয়ে থাকা আইরিশদের ২ ম্যাচে ১ জয়ে এক পরাজয়ে পয়েন্ট ২। রানরেট -১.০১০। নামিবিয়ারও দুই পয়েন্ট আছে। তবে তারা রানরেটে (-১.১৬৩) সামান্য পিছিয়ে আছে। সবার নিচে আছে নেদারল্যান্ডস। ২ ম্যাচে তাদের কোনো জয় নেই।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!