খুলনা, বাংলাদেশ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ৩০ এপ্রিল, ২০২৪

Breaking News

  ৫২ বছরে দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরে
  আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত ছুটি থাকছে স্কুল-মাদ্রাসা
  হিট স্ট্রোকে এক সপ্তাহে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদপ্তর

আড়াল ভাঙলেন কুসুম শিকদার

বিনোদন ডেস্ক

দুই বছর পর আড়াল ভাঙলেন জনপ্রিয় অভিনেত্রী কুসুম শিকদার। তবে এবার কোনো নাটক বা চলচ্চিত্রে নয়। ‘জলকন্যা’ শিরোনামের একটি কবিতার মাধ্যমে দর্শকদের সামনে এলেন তিনি। এর ভিডিওতে মডেল হওয়ার পাশাপাশি কবিতাটি তার নিজেরই লেখা। আবৃত্তিও করেছেন কুসুম। এরইমধ্যে তার এই ভিন্নধর্মী পরিবেশনা কবিতাপ্রেমীদের কাছে প্রশংসা পাচ্ছে বলেও জানান তিনি। কুসুম বলেন, আমাদের দেশে এভাবে আগে কেউ কবিতার মডেল হয়েছে কিনা আমার জানা নেই। আমি চেয়েছি নতুন কিছু করতে।

যারা কবিতাটি শুনেছেন এবং দেখেছেন তারা প্রশংসা করেছেন। এটি আমার জন্য আনন্দের। কোনো নাটক-চলচ্চিত্রে অভিনয় না করে কবিতায় কেন কুসুম? তিনি বলেন, অনেক দিন থেকেই লেখালেখি করছি। সত্যি বলতে, আমি এখন লেখালেখিতেই ডুবে আছি। কবিতাটি প্রকাশের জন্য আগে কোনো পরিকল্পনা ছিল না। হঠাৎ করেই এর আয়োজন করেছি। ২০১৮ সালে কুসুম সর্বশেষ হানিফ সংকেতের ‘শেষ-অশেষ’ শিরোনামের একটি নাটকে অভিনয় করেছেন। বড় পর্দায় শেষ ‘শঙ্খচিল’ ছবিতে দেখা গেছে তাকে। গৌতম ঘোষ পরিচালিত ইন্দো-বাংলাদেশ যৌথ প্রযোজনায় এই ছবি নির্মিত হয়েছে। এতে তিনি অভিনয় করেন কলকাতার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বিপরীতে। একই বছর তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

এরপরেও অভিনয় থেকে দূরে সরে আছেন কুসুম। কারণ কী? উত্তরে তিনি বলেন, অভিনয় না করার অবশ্যই কিছু কারণ আছে। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার পর আমার অভিনয়ে আরো বেশি মনোযোগী হওয়ার কথা ছিল। অথচ অভিনয় থেকেই দূরে আছি। এই দূরে থাকার অন্যতম কারণ হলো ব্যক্তিগত। এর বেশি বলতে চাই না। অভিনয় থেকে দূরে থাকলেও শোবিজের খবর রাখেন বলে জানান তিনি।

তিনি বলেন, অনেক আগেই চলচ্চিত্র নির্মাণের সংখ্যা কমেছে। এখন নাটকের বাজার বড় হয়েছে। কিন্তু এখানে প্রচুর নাটক নির্মাণ হলেও শৈল্পিক কাজের সংখ্যা কম। আগে ভালো কাজের সংখ্যা বেশি ছিল। বাণিজ্যিক ভাবে হয়তো নাটকগুলো সফল হচ্ছে এটি সত্যি। তবে ১০ বছর পরে দর্শকরা মনে রাখবে এমন নাটকের সংখ্যা তেমন নেই।

 

খুলনা গেজেট/এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!