খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
  মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত
  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

আশাশুনির আনুলিয়ায় নৌকার নির্বাচনী অফিস পোড়ানোর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নে নৌকা প্রতীকের একটি নির্বাচনী অফিস পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। সোমবার (৩ জানুয়ারি) ভোর রাত ৩টার দিকে উপজেলার আনুলিয়া ইউনিয়নের মধ্যম একসরা গ্রামে এই অফিস পোড়ানোর ঘটনা ঘটে বলে অভিযোগে দাবী করা হয়। এ ঘটনায় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ছবিসহ চেয়ার টেবিল এবং নির্বাচনী কার্যালয় পুড়িয়ে দেওয়া হয়।

আনুলিয়া ৬নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দবিরউদ্দিন শিকারি জানান, নৌকা প্রতীকের মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ শাহবুদ্দিন সানার নির্বাচনী অফিস তৈরি করা হয়। রোববার প্রচার প্রচারণা শেষে রাত বারোটার দিকে ঘুমিয়ে পড়ি। হঠাৎ আগুন আগুন চিৎকারে ঘুম ভেঙে যায়। দ্রুত নির্বাচন অফিসের সামনে এসে দেখি দাও দাও করে আগুন জ্বলছে। এ সময় ঘটনাস্থল থেকে একই গ্রামের আনারস প্রতীকের সমার্থক খোরশেদ শিকারি, রায়হান সানা, আবু মুসা শিকারি, মুসা সানা, মফিজুল গাজী, মিজানুর গাজীসহ বেশ কয়েকজনকে দ্রুত পালিয়ে যেতে দেখা যায়।

তিনি আরও বলেন, তখন আমরা তাদেরকে কোন কিছু না বলে প্রশাসনকে খবর দেই এবং পানি দিয়ে নেভানোর চেষ্টা করি। তার মধ্যেই আগুনের লেলিহান শিখায় ২০ থেকে ২৫টি চেয়ার এবং বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিটিসহ সমগ্র অফিস পুড়ে যায়।

আনুলিয়া নৌকা প্রতীকের প্রার্থী মোঃ শাহবুদ্দিন সানা জানান, আমি নৌকা প্রতীক পাওয়ার পর থেকে আনারস প্রতীক নিয়ে নির্বাচনকারী স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা রুহুল কুদ্দুস আমার বিরুদ্ধে বিভিন্নভাবে ষড়যন্ত্র করতে থাকে। সে তার কর্মীদের দিয়ে কয়েক দিন আগে আমার নৌকা প্রতীকের নির্বাচনী অফিস ভাঙচুর এবং কর্মীদের মারপিট করে। সম্প্রতি তিনি আবার নতুন পরিকল্পনা হিসেবে আনুলিয়া ইউনিয়ন থেকে আওয়ামী লীগের নাম চিরতরে মুছে দেওয়ার জন্য নানাভাবে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছেন। এর অংশ হিসেবে এই অফিসটি পুড়িয়ে দেওয়া হয়েছে।

আনারস প্রতীকের প্রার্থী রুহুল কুদ্দুস জানান, একের পর এক মিথ্যা মামলা হামলার কারণে আমি এলাকাতেই থাকতে পারছি না। একটি মিথ্যা মামলায় আদালত থেকে জামিন নিয়েছে। অফিস পোড়ানোর ঘটনা সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক ও পূর্ব পরিকল্পিত। এটা আর একটা মামলা দায়ের করার চক্রান্ত যাতে আমি নির্বাচনের মাঠে না থাকতে পারি।

আশাশুনি থানার উপ-পরিদর্শক এসআই জাহাঙ্গীর হোসেন জানান, রাতে এ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি ওসি স্যারকে জানিয়েছি। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!