খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

আশাশুনিতে মানিকখালী সেতু উদ্বোধন করলেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার আশাশুনি উপজেলার খোলপেটুয়া নদীর উপর নির্মিত মানিকখালী সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। রোববার (১৪ নভেম্বর) বেলা ১১টায় ভার্চুয়ালি এই সেতুর শুভ উদ্বোধন ঘোষণা করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

আশাশুনি উপজেলা বাসির দাবির পরিপ্রেক্ষিতে ২০১৪ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা সফরে এসে খোলপেটুয়া নদীর উপর মানিকখালী সেতু নির্মাণের ঘোষণা দেন। সে অনুযায়ি ২০১৭ সালের ২৫ মে সেতুর নির্মাণ কাজ শুরু হয়ে ২০১৯ সালের ২৫ মে শেষ হয়। এই সেতু নির্মাণের ফলে আশাশুনি উপজেলার সাথে খুলনা জেলার পাইকগাছা ও কয়রা উপজেলার যোগাযোগের এক অনন্য দৃষ্টান্ত স্থাপিত হয়েছে।

উদ্বোধন শেষে আশাশুনির মানিকখালি সেতু প্রান্তে ফলক উন্মোচন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম।

এ সময় তিনি বলেন, আশাশুনিবাসির প্রাণের দাবি অনুযায়ি প্রধানমন্ত্রীর ঘোষণা মানিকখালী সেতু নির্মাণের মধ্য দিয়ে আজ বাস্তবায়িত হলো। প্রাকৃতিক দুর্যোগ ও নদী ভাঙ্গন কবলিত এলাকার মানুষের যাতায়াতের জন্য সেতু নির্মাণের ফলে যাতায়াত ও পরিবহন ব্যবস্থার সুবিধা হয়েছে। ভবিষ্যতে এই সেতু যাতে টোল মুক্ত থাকে সে জন্য তিনি প্রধানমন্ত্রী, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী সহ সংশ্লিষ্ট সকলের প্রতি জোর দাবি জানান।

মানিকখালী সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সড়ক ও জনপদ (সওজ) বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী জিয়াউদ্দিন আহমেদ, তরিকুল ইসলাম, আশাশুনি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ গোলাম কবির, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান স.ম. সেলিম রেজা মিলন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, দপ্তর সম্পাদক জগদিস সানা প্রমুখ।

খুলনা গেজেট/ টি  আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!