খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

আশাশুনিতে জিসিএ প্রকল্পের ওরিয়েন্টেশন

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার আশাশুনিতে উপকূলীয় জনগোষ্ঠির বিশেষত নারীদের জলবায়ু পরিবর্তনজনিত লবণাক্ততা মোকাবেলায় সক্ষমতা বৃদ্ধিকরণ (জিসিএ) প্রকল্পের ওরিয়েন্টেশন ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও গ্রীণ ক্লাইমেট ফান্ড (জিসিএফ) এর যৌথ অর্থায়নে ইউএনডিপি’র সহায়তায় গতকাল সোমবার সকাল সাড়ে ১০ টায় এতিম ছেলেমেয়েদের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক (যুগ্ম সচিব) হাওলাদার মোঃ রকিবুল বারী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই ওরিয়েন্টেশন ওয়ার্কশপের শুভ উদ্বোধন করেন। আশাশুনি ইউএনও মীর আলিফ রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও জিসিএ প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক মোঃ ইকবাল হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি।

অনুষ্ঠানে সরকারী কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, সচিব, সদস্য, প্রকল্প বাস্তবায়নকারী মহিলা ও শিশু বিষযক মন্ত্রণালয়, মহিলা বিষয়ক অধিদপ্তর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ, ইউএনডিপি প্রতিনিধি, সাংবাদিক এবং সরকারি ও বেসরকারি পর্যায়ের প্রকল্প সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কর্মশালায় প্রকল্প সমন্বয়কারী আলমগীর হোসেন খুলনা ও সাতক্ষীরা জেলার দাকোপ, পাইকগাছা, আশাশুনি ও শ্যামনগর উপজেলার ৩৯টি ইউনিয়নের নির্ধারিত ১০১টি ওয়ার্ডে বিপদাপন্ন জনগোষ্ঠির জলবায়ু সহনশীল জীবিকা এবং পানীয় জলের সমাধানের লক্ষ্যে আগামী ৫ বছরে বাস্তবায়নের জন্য গৃহীত কার্যক্রমের বর্ণনা তুলে ধরেন।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!