খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

আম্ফানের ১ বছর পরও সংস্কার হয়নি অভয়নগরের সড়াডাঙ্গা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি

অভয়নগর প্রতিনিধি

আম্ফান ঝড় হওয়ার এক বছর অতিবাহিত হলেও ক্ষতিগ্রস্ত অভয়নগরের সড়াডাঙ্গা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি আজও সংস্কার হয়নি।  ক্ষতিগ্রস্ত হলে ও পায়নি কোন সরকারি আর্থিক অনুদান। আজও ক্ষতিগ্রস্ত অবস্থায় পড়ে আছে বিদ্যালয়টি এ নিয়ে উদ্বিগ্ন শিক্ষার্থী, এলাকাবাসি ও অভিভাবকরা।

সরেজমিনে, ওই বিদ্যালয়ে গিয়ে দেখা যায়,বিদ্যালয়ের টিনের চাল নেই, সূর্যের আলো শ্রেণী কক্ষে সরাসরি পড়ছে। একটি শ্রেণী কক্ষে সকল বেঞ্চ একত্রিত করে রাখা হয়েছে।

এলাকাবাসী বলছে, গত বছর আম্ফান ঝড়ে এ বিদ্যালয়ের টিনের চাল উড়ে গিয়েছিল, তা আজও সংস্কার করা হয়নি। তবে বিদ্যালয়টি কেন সংস্কার করা হচ্ছেনা, তা তাদের জানা নেই।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রবীর ধর বলেন, আম্ফান ঝড়ে ক্ষতিগ্রস্ত হওয়ার পর আমরা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে আর্থিক অনুদানের জন্য বিদ্যালয়ের ক্ষতির বিষয়টি অবহিত করেছিলাম কিন্তু কোন অনুদান পায়নি। বর্তমান বিদ্যালয়ের জমি-জমা সংক্রান্ত সমস্যা আছে। এ সমস্যা সমাধান হলে দুই কক্ষ বিশিষ্ট একটি টিনের ঘর তৈরি করা হবে। এছাড়া জাতীয় সংসদ সদস্য রনজিত কুমার রায় বিদ্যালয়ের নতুন ভবন দেয়ার প্রতি শ্রুতি দিয়েছেন। তা না হলে সরকার স্কুল খুলে দিলে বর্তমান যে টিনের ভবন রয়েছেএটা সংস্কার করা হবে।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: শহিদুল ইসলাম বলেন, আম্ফান ঝড়ে ক্ষতিগ্রস্ত সব বিদ্যালয় আর্থিক অনুদান পায়নি। যারা যোগাযোগ করেছে তারা অনুদান পেয়েছে। ক্ষতিগ্রস্ত বিদ্যালয়ের তালিকায় ওই বিদ্যালয়টি ছিল কিনা তা না দেখে বলা যাবেনা।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!