খুলনা, বাংলাদেশ | ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪

Breaking News

  কাল থেকে দেশের সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সুন্দরবনের গহিনে জ্বলছে আগুন
  দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৬১ জনকে বহিষ্কার করেছে বিএনপি
  মুন্সিগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত

আবহাওয়া স্বাভাবিক হতে পারে শনিবার

নিজস্ব প্রতিবেদক

নিম্নচাপের প্রভাবে খুলনাসহ দেশের বিভিন্ন স্থানে বৃহস্পতিবার থেকে বৃষ্টি হচ্ছে। আজ শুক্রবার সন্ধ্যা পর্যন্ত কখনো জোরে, কখনো ঝিরঝিরে বৃষ্টি চলছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বঙ্গোপসাগরের নিম্নচাপটি ইতিমধ্যে পশ্চিমবঙ্গ-খুলনা উপকূল অতিক্রম করেছে। একই সঙ্গে বৃষ্টি ঝরিয়ে নিম্নচাপটি দুর্বল হতে থাকায় সমুদ্রবন্দরে চার নম্বর সংকেত নামিয়ে তিন নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। আগামীকাল শনিবার আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আবদুর রহমান জানান, নিম্নচাপটি দুপুর ১২টা থেকে সাগরদ্বীপের পাশ দিয়ে পশ্চিমবঙ্গ-খুলনা উপকূল অতিক্রম শুরু করে। সন্ধ্যার দিকে তা উপকূল অতিক্রম করেছে।

তিনি বলেন, সারা দেশের বিভিন্ন এলাকায় শুক্রবার রাতভর বৃষ্টি হতে পারে। তবে শনিবার আবহাওয়া স্বাভাবিক হতে শুরু করবে, অর্থাৎ, আর খারাপের দিকে যাওয়ার আশংকা নেই।

আবহাওয়া অধিদফতরের সবশেষ বুলেটিনে বলা হয়েছে, নিম্নচাপের প্রভাবে উপকূলীয় জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও চট্টগ্রাম বা তাদের অদূরবর্তী দ্বীপ ও চরাঞ্চলের নিম্নাঞ্চলে স্বাভাবিক জোয়ারের চেয়ে ৩-৫ ফুটের বেশি জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

খুলনা গেজেট/এমবিএইচ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!