খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার
  চুয়েটে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু
  বন্ধের বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনায় আজ জরুরী সিন্ডিকেট সভা আহ্বান

আফগানিস্তানকে হারিয়ে টাইগার যুবাদের শুভসূচনা

ক্রীড়া প্রতিবেদক

আশঙ্কা কাটিয়ে বাংলাদেশ ও আফগানিস্তানের অনূর্ধ্ব-১৯ দলের ওয়ানডে সিরিজ শুরু হয়ে গেছে। শুক্রবার (১০ সেপ্টেম্বর) আফগানদের ১৬ রানে হারিয়ে সিলেটে পাঁচ ম্যাচের সিরিজে শুভসূচনা করেছে স্বাগতিকরা। দলের ব্যাটিং ব্যর্থতা ছাপিয়ে যে জয়ের নায়ক পেসার রিপন মন্ডল।

আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করে বাংলাদেশ। শুরুটা ভালো হয়নি। ১২ রানে দুই উইকেট হারায় তারা। আইচ মোল্লার সঙ্গে ৬০ রানের জুটি গড়ে সেই ধাক্কা সামাল দেন ওপেনার প্রান্তিক নওরোজ নাবিল।

বাঁহাতি স্পিনার শহীদুল্লাহ হাসানির ঘূর্ণিতে ভাঙে এই জুটি। আইচ ২২ রান করে ফেরেন। স্কোরবোর্ডে ৮৮ রান তুলে নাবিলও ফিরে যান ৮ রানের আক্ষেপ নিয়ে। তিনিও ৪২ রানে হাসানির শিকার।

বিলাল সামির তোপে এই ধাক্কা জোরেশোরে লেগেছিল। ১০৬ রানে ৭ উইকেট হারালে নাঈমুর রহমানকে নিয়ে ৩৯ রানের জুটি গড়েন অধিনায়ক মেহরব হোসেন। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন তিনি। এক রানের জন্য হাফ সেঞ্চুরি করতে পারেননি মেহরব, ৫৭ বলে করেন ৪৯ রান। ৩৮.৩ ওভারে ১৫৪ রানে ‍গুটিয়ে যায় বাংলাদেশ।

সামি ৬.৩ ওভারে ২১ রান দিয়ে ৪ উইকেট নিয়ে আফগানদের সেরা বোলার। তিনটি উইকেট নেন হাসানি। দুটি পান ইজহারুল হক আহমাদজাই।

১২ রানে ওপেনার সুলিমান আরাবজাইকে (২) ফেরান রিপন। এরপর সুলিমান সাফি ও অধিনায়ক ইজাজ আহমাদ হাল ধরেছিলেন। ৫৪ রান করে ফেলেছিলেন দুজন মিলে। তারপরই বিরাট ধাক্কা। ইজাজ ১৮ রানে আউট হওয়ার পর আর কেউ দাঁড়াতে পারেননি। সুলিমান ৯২ বলে সর্বোচ্চ ৪৮ রান করে নাঈমুরের শিকার।

এরপর কেবল নানগেয়ালিয়া খারোতে (২৬) ও ইজহারুলহক (১১) দুই অঙ্কের ঘরে রান করেন। দুজনকেই ফেরান রিপন। ৪৯তম ওভারে ইয়ামা আরাবকে বোল্ড করে ১৩৮ রানে আফগানিস্তানকে থামান তিনি।

৯.২ ওভারে ১ মেডেনসহ ২০ রান দিয়ে ৪ উইকেট নেন রিপন। দুটি করে উইকেট পান আশিকুর জামান ও নাঈমুর।

খুলনা গেজেট/ টি আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!