খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে টেন ডেসকাট

ক্রীড়া প্রতিবেদক

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন নেদারল্যান্ডসের তারকা ক্রিকেটার রায়ান টেন ডেসকাট। আন্তর্জাতিক ক্রিকেটে নেদারল্যান্ডসের হয়ে আর খেলতে দেখা যাবে না ৪১ বছর বয়সী এই অলরাউন্ডারকে।

শুক্রবার (২২ অক্টোবর) টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে শ্রীলঙ্কার মুখোমুখি হয় নেদারল্যান্ডস। তবে টেন ডেসকাট ম্যাচের আগেই জানিয়ে দেন, নামিবিয়ার বিপক্ষে খেলা ম্যাচটিই তার ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচ। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে একাদশেও ছিলেন না তিনি।

বিদায়বেলায় তিনি বলেন, ‘নেদারল্যান্ডসকে প্রতিনিধিত্ব করতে পারা সবসময়ই সম্মানের। কঠিন এক সময়ে বিদায় নিচ্ছি। এই দল যে পেশাদারিত্ব ও নিবেদন দেখিয়েছে তা প্রেরণাদায়ক।’

এবারের বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচের আগে সতীর্থরা টেন ডেসকাটকে জানিয়েছেন সম্মাননা। এ বছর পেশাদার ক্রিকেট থেকেও অবসর নেবেন এই ক্রিকেটার।

৪১ বছর বয়সী টেন ডেসকাট তিনবার আইসিসির সেরা এসোসিয়েট কান্ট্রি ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। নেদারল্যান্ডসের হয়ে খেলেছেন ৩৩টি ওয়ানডে ও ২৪টি টি-টোয়েন্টি। ব্যাপক প্রশংসিত এই ক্রিকেটার বিশ্বকাপে দিয়েই ইতি টানলেন আন্তর্জাতিক ক্যারিয়ারের।

অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটের চেয়ে ঘরোয়া আর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেই বেশি রঙ ছড়িয়েছেন টেন ডেসকাট। যদিও বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে শতক হাঁকানোর কীর্তি আছে তার।

নেদারল্যান্ডের জাতীয় দল ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের পাশাপাশি কাউন্টিতে সমৃদ্ধ ক্যারিয়ার আছে টেন ডেসকাটের। ২০০৩ সাল থেকে খেলছেন এসেক্সের হয়ে। দলের হয়ে আছে ১৭ হাজারেরও বেশি রান আর ৩৫০টিরও বেশি উইকেট।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!