খুলনা, বাংলাদেশ | ২০ বৈশাখ, ১৪৩১ | ৩ মে, ২০২৪

Breaking News

  গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষ, স্টেশন মস্টারসহ সাময়িক বরখাস্ত ৩
  এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ১২ মে : শিক্ষা মন্ত্রণালয়

আজ নেপালের মোকাবেলায় হারলেও ফাইনাল নিশ্চিত টাইগারদের

ক্রীড়া ডেস্ক

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশীপে আজ গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচ। ৩ ম্যাচে বাংলাদেশ ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে। আজ শেষ ম্যাচে নেপালের মোকাবেলা করবে বাংলাদেশ।

মঙ্গলবার (২ আগস্ট) এই ম্যাচে নেপাল বাংলাদেশকে হারালে হিমালয়বেস্টিত দেশটির বাংলাদেশের সমান ৯ পয়েন্ট হবে। দিনের পরের ম্যাচে স্বাগতিক ভারত মালদ্বীপকে হারালে তাদেরও ৯ পয়েন্ট হবে। তিন দলের ৯ পয়েন্ট হলে হেড টু হেডে এই তিন দলের মধ্যকার ম্যাচের গোল ব্যবধান ধরা হবে। সেই হিসেবে বাংলাদেশ ও ভারত বেশ সুবিধাজনক অবস্থানে।

আগের ম্যাচে নেপাল ভারতের বিপক্ষে হারায় তারা বেশ ব্যাকফুটে। বাংলাদেশকে ৫ গোলের ব্যবধানে হারাতে না পারলে ফাইনালে উঠার কোনো সম্ভাবনা নেই নেপালের। নেপাল ৫ গোলের ব্যবধানে হারলে বাংলাদেশের গোল ব্যবধান দাড়াবে -৪ ( ভারত ও নেপাল ম্যাচের হিসাব হবে শুধু) । নেপাল ৫ গোলের ব্যবধানে জিতলে তখন তাদের গোল ব্যবধান দাড়াবে -৩।

সমীকরণ ও বাস্তবতা অনেকটা বাংলাদেশের অনুকূলেই৷ বাংলাদেশ ৪ গোলের ব্যবধানে হারলেও ফাইনাল খেলবে। বাংলাদেশকে ৫ গোলের ব্যবধানে হারানোর আশা করে না নেপালও। তাই ৫ আগস্ট ফাইনাল হলেও আগামীকাল দেশে ফেরার টিকিট করেছে বলে বিভিন্ন মাধ্যমে জানা গেছে।

বাংলাদেশের খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্ট অবশ্য এত সমীকরণ নিয়ে ভাবছে না। তারা বিগত ৩ ম্যাচের মতো এই ম্যাচেও জিতে ফাইনাল খেলতে চায়।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!