খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ স্বতন্ত্র সব পরিচালকের পদত্যাগ
  মিল্টন সমাদ্দারের প্রতারণায় সহযোগী ছিলেন তার স্ত্রী : ডিবি প্রধান
  জনগণের ভরসাস্থল অর্জন করতে সক্ষম হয়েছেন সেনাবাহিনী : প্রধানমন্ত্রী

অসহ্য গরমে শরবত-পানি-ফল নিয়ে মানুষের কাছে ছুটছে তরুণরা

নিজস্ব প্রতিবেদক

দাবদাহে পুড়ছে খুলনা। জনজীবনে অস্বস্তি বিরাজ করছে। অসহ্য গরমে বিপাকে পড়েছে মানুষ। বুধবার (২৪ এপ্রিল) বিকাল ৩ টায় খুলনার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। তীব্র গরমে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। আর সেই মুহূর্তে সাধারণ মানুষকে একটু স্বস্তি দিতে পাশে এসে দাড়িয়েছে খুলনার তরুণ সমাজ।

তরুণরাই শরবত, পানি আর ফল নিয়ে ছুটছে সাধারণ মানুষের কাছে। খুলনা ব্লাড ব্যাংক ও আল ইদআহ নামক দুটি সামাজিক সংগঠন।

বুধবার নগরীর শিববাড়ি মোড়ে শরবত, স্যালাইন, তরমুজ আর শসা বিতরণ করেছে খুলনা ব্লাড ব্যাংক। আর খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে শরবত বিতরণ করেছে আল ইদআহ ফাউন্ডেশন।

সাধারণ মানুষ জানান, গরমে মানুষের জীবনে নাভিশ্বাস নেমে এসেছে। সেই মুহুর্তে তরুণদের এই উদ্যোগ সাধারণ মানুষকে স্বস্তি দিয়েছে। এই উদ্যোগকে আমরা স্বাগত জানাই। সমাজিক সকল সংগঠন ও বৃত্তবানরা যদি এভাবে খেটে খাওয়া মানুষের পাশে দাড়ায় তাহলে অনেক কিছুই করা সম্ভব।

খুলনা ব্লাড ব্যাংকের কোষাধ্যক্ষ মো. আসাদ শেখ বলেন, অসহ্য এই গরমে মানুষকে স্বস্তি দিতে আমাদের এই উদ্যোগ। অনেকেই আছে যারা চাইলেও এই গরমে বিশুদ্ধ পানি, শরবত, ফল কিনে খেতে পারেন না। এছাড়া শ্রমজীবী মানুষ গরমে অস্বস্তিতে রয়েছে। আজ দ্বিতীয় দিনের মতো নগরীর শিববাড়ি মোড়ে পথচারী, রিকশা, ইজিবাইক, ভ্যান চালক, খেটে খাওয়া শ্রমজীবী প্রায় ১৪০০ মানুষের মাঝে শরবত, স্যালাইন, তরমুজ ও শসা বিতরণ করা হয়েছে। যতোদিন এই অসহ্য গরম থাকবে, ততোদিন আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

সামাজিক সংগঠন ‘আল ইদআহ’ সমন্বয়ক এমএ সাদী বলেন, অসহ্য গরমে আমরা সাধারণ মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করেছি। ঠান্ডা পানি আর শরবত বিতরণ করে মানুষকে একটি স্বস্তি দেওয়া চেষ্টা করছি। এর আগে শিববাড়ি মোড়ে বিতরণ করেছি। আর আজ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে শিশু, বৃদ্ধসহ নানা বয়সের নারী-পুরুষের মাঝে শরবত বিতরণ করা হয়েছে। পথচারী, হাসপাতালে আসা রোগীর স্বজন, রিকশা-ইজিবাইক চালকরা শরবত খেয়ে স্বস্তি পেয়েছে, আর এতেই আমাদের তৃপ্তি। এভাবে আমরা মানুষের পায়ে থাকতে চাই।

খুলনা আবহাওয়া অফিসের ইনচার্জ সিনিয়র আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ জানান, আজ খুলনায় ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। বিভাগের মধ্যে আজ সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মোংলায়। এছাড়া যশোর, চুয়াডাঙ্গা ও ইশ্বরদীতে ৪১ দশমিক ২ ডিগ্রি, কুষ্টিয়ার কুমারখালীতে ৪০ দশমিক ৮ ও খুলনার কয়রায় ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!