খুলনা, বাংলাদেশ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  তীব্র তাপদাহের মধ্যে আজ খুলছে দেশের প্রাথমিক, মাধ্যমিক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান

অসংখ্য সুযোগ মিস করে বার্সেলোনার হোচট

ক্রীড়া প্রতিবেদক

একের পর এক আক্রমণে আলাভেসকে কাঁপিয়ে দিল বার্সেলোনা। কিন্তু কখনও আলাভেসের রক্ষণ, কখনও গোলরক্ষক দারুণ দৃঢ়তায় রুখে দিল সব। লা লিগায় দীর্ঘ হলো রোনাল্ড কুমানের দলের দুঃসময়।

প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। এ নিয়ে টানা চার ম্যাচে জয়শূন্য রইলো দলটি। সেভিয়ার বিপক্ষে ড্র করার পর গেতাফে ও রিয়াল মাদ্রিদের বিপক্ষে হারে কাতালান ক্লাবটি।

চ্যাম্পিয়ন্স লিগে ইউভেন্তুসের বিপক্ষে দুর্দান্ত ফুটবল খেলা বার্সেলোনা এদিন শুরু করে ঢিমে তালে। নিজেদের মাঠে কাতালান ক্লাবটির বিপক্ষে ২০০১ সালে সবশেষ জেতা আলাভেস মনোযোগী ছিল রক্ষণে।

দ্বাদশ মিনিটে প্রথম সুযোগ পায় বার্সেলোনা। ক্লেমোঁ লংলের বাড়ানো বল ধরে সামনে এগিয়ে যান আনসু ফাতি। সামনে ছিলেন কেবল গোলরক্ষক। কিন্তু ১৮তম জন্মদিন পালন করা ফাতির শট থাকেনি লক্ষ্যে।

পাঁচ মিনিট পর প্রতি-আক্রমণে দারুণ সুযোগ আসে আলাভেসের সামনে। গোলরক্ষককে একা পেয়েও তার বরাবর শট নিয়ে বসেন লুকাস রিয়োহা। বেঁচে যায় বার্সেলোনা।

২৩তম মিনিটে লিওনেল মেসির ফ্রি কিক গোললাইন থেকে বাঁচিয়ে আলাভেসের ত্রাতা নাভারো হিমেনেস।

৩১তম মিনিটে নিজেদের ভুলে পিছিয়ে যায় বার্সেলোনা। আপাত নিরীহ এক বল নেতোকে ব্যাকপাস দেন দলের হয়ে ৫৫০তম ম্যাচ খেলা জেরার্দ পিকে। সুযোগটা কাজে লাগান রিয়োহা। তাকে ছুটে আসতে দেখে তালগোল পাকিয়ে বল হারান বার্সেলোনা গোলরক্ষক। উপহার কাজে লাগাতে কোনো ভুল করেননি রিয়োহা।

আলাভাসের মাঠে সাত ম্যাচে এই প্রথম বার্সেলোনার জালে গেল বল। চলতি মৌসুমে লা লিগায় শুরুতে গোল খাওয়া আগের তিন ম্যাচেই জিততে ব্যর্থ হয়েছে কুমানের দল।
তিন মিনিট পর মেসির শট দারুণ দক্ষতায় ফিরিয়ে আলাভেসের ত্রাতা গোলরক্ষক ফের্নান্দো পাচেকো। ৭১তম মিনিটে আবার বল জালে পাঠিয়েছিলেন গ্রিজমান কিন্তু তাকে বল দেওয়া ত্রিনকাও অফসাইডে থাকায় গোল দেননি রেফারি।

সাত মিনিট পর ফাতির শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন গোলরক্ষক। জন্মদিনে এটাই ছিল তরুণ ফরোয়ার্ডের শেষ শট। এরপরই তার জায়গায় মার্টিন ব্রাথওয়েটকে নামান বার্সেলোনা কোচ।

৮৫তম মিনিটে বল জালে পাঠান মেসি। তবে পরিষ্কার অফসাইড ছিলেন বার্সেলোনা অধিনায়ক। দুই মিনিট পর তার বুদ্ধিদীপ্ত ফ্রি কিক থেকে সের্জিনো দেস্তের শট অসাধারণ দক্ষতায় ফিরিয়ে দেন গোলরক্ষক। পরের মিনিটে পিয়ানিচের বুলেট গতির শট এক হাতে ব্যর্থ করে দেন তিনি।

বাকি সময়েও অসংখ্য আক্রমণ করেছে বার্সেলোনা কিন্তু রিয়াল মাদ্রিদের সাবেক গোলরক্ষকের প্রতিরোধ ভাঙা আর সম্ভব হয়নি।

৬ ম্যাচে দুই জয় ও দুই ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ১২ নম্বরে রয়েছে বার্সেলোনা।

দিনের অন্য ম্যাচে ওয়েস্কাকে ৪-১ গোলে হারানো রিয়াল মাদ্রিদ ৭ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। ওসাসুনাকে ৩-১ গোলে হারিয়ে ১৪ পয়েন্ট নিয়ে তিনে উঠে এসেছে আতলেতিকো মাদ্রিদ। গোল পার্থক্যে এগিয়ে দুই নম্বরে আছে রিয়াল সোসিয়েদাদ, পিছিয়ে চারে কাদিস।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!