খুলনা, বাংলাদেশ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু
  বান্দরবানের রুমা থানচি সীমান্তবর্তী এলাকায় দু’টি মরদেহ উদ্ধার
  দেশে আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি : আবহাওয়া অধিদপ্তর
  দুই আইনজীবির আদালত অবমাননার শুনানি পিছিয়ে ৩০ জুন : আপিল বিভাগ
  নির্বাচনে বিদেশি শক্তির প্রভাব অনুভব করেনি আওয়ামী লীগ : কাদের

অমর একুশ’র বিতর্ক প্রতিযোগিতায় কালিগঞ্জ সরকারি কলেজ ও নলতা কলেজ বিজয়ী

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার কালিগঞ্জে অনুষ্ঠিত অমর একুশে বিতর্ক প্রতিযোগিতায় কলেজ পর্যায়ে বিজয়ী হয়েছে কালিগঞ্জ সরকারি কলেজ ও নলতা আহছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজ। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে ও উপজেলা রাজস্ব অফিস গণপাঠাগারের আয়োজনে উপজেলা সদরে অবস্থিত রোকেয়া মনসুর মহিলা কলেজের অডিটোরিয়ামে সংসদীয় পদ্ধতির ইংরেজি ভাষায় অনুষ্ঠিত এ বিতর্কে স্পীকারের দায়িত্ব পালন করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা।

“Not Terrorism but Climate Change is the major challenge in this century” বিষয়ের উপর সরকারি দলের উত্থাপিত বিলের পক্ষে বক্তব্য রাখেন কালিগঞ্জ সরকারি কলেজের শিক্ষার্থী শাহারীন নিগার(মন্ত্রী), উজ্জ্বল ঘোষ (সংসদ উপনেতা) ও শ্রুতি দে (প্রধানমন্ত্রী) এবং বিপক্ষে অবস্থান করেন কাটুনিয়া রাজবাড়ী ডিগ্রী কলেজের শিক্ষার্থী মাকাম মাহমুদা (হুইপ), তমালিকা দেবনাথ (বিরোধী দলীয় উপনেতা) ও জাকিয়া সুলতানা (বিরোধী দলীয় নেতা)। প্রতিযোগিতার বিজয়ী হয়ে ফাইনালে উন্নীত হয়েছে কালিগঞ্জ সরকারি কলেজ এবং শ্রুতি দে।

পরবর্তীতে “Social Media destabilizing the society” -এর উপর সংসদের বিল উত্থাপন করে সরকারি দল রোকেয়া মসনসুর মহিলা কলেজ। এতে অংশগ্রহণ করে রোকেয়া মনসুর মহিলা কলেজের শিক্ষার্থী স্মিতা (মন্ত্রী), সানজিদা আক্তার (সংসদ উপনেতা) এবং জান্নাত মিম (প্রধানমন্ত্রী)। বিলের বিপক্ষে বক্তব্য উপস্থাপন করেন নলতা আহছানিয়া মিৃশন রেসিডেন্সিয়াল কলেজের শিক্ষার্থী ফাতেমা তুজ জোহরা (হুইপ), রাকিবা সুলতানা (বিরোধী দলীয় উপনেতা) এবং রাইসা ইসলাম (বিরোধী দলীয় নেতা)। সরকারি দল বিরোধী দল নলতা আহছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজ বিজয়ী হয়ে প্রতিযোগিতার ফাইনালে উন্নীত হয়েছে। সেরা বিতার্কিক নির্বাচিত হন রাইসা ইসলাম।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন কালিগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক বিশিষ্ট সাহিত্যিক গাজী আজিজুর রহমান, কাজী আলাউদ্দীন ডিগ্রী কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক রামপ্রসাদ ঘোষ এবং রাজস্ব অফিস গণপাঠাগারের সদস্যসচিব অ্যাডভোকেট জাফরুল্যাহ ইব্রাহিম।

এ সময় উপস্থিত ছিলেন রোকেয়া মনসুর মহিলা কলেজের উপাধ্যক্ষ শ্রীবাস চন্দ্র রায়, রিপোর্টার্স ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, রাজস্ব অফিস গণপাঠাগারের সদস্য ও কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ শাওন আহমেদ সোহাগ, কালিগঞ্জ সরকারি কলেজের সহকারী অধ্যাপক রবিউল ইসলাম সিরাজুল ইসলাম, নলতা আহছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজের সহকারী অধ্যাপক মাহমুদুন্নবী খান, মানস চক্রবর্তী, জয়ন্ত সরদার, রোকেয়া মনসুর মহিলা কলেজের সহকারী অধ্যাপক ইন্দ্রজিত কুমার মন্ডল, দেবব্রত মিস্ত্রী, নাজিম উদ্দীন আহমেদ, বিকাশ চন্দ্র মিস্ত্রী, প্রবীর দেবনাথ, মাসুদুর রহমান, প্রভাষক সোমা বিশ্বাস, আমিনুর রহমান, সাইয়েদুতুন্নেছা মুক্তা, ক্রীড়া শিক্ষক সৈয়দ মাহমুদুর রহমান প্রমুখ।

খুলনা গেজেট/ এএজে

 

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!