খুলনা, বাংলাদেশ | ১৫ আষাঢ়, ১৪৩১ | ২৯ জুন, ২০২৪

Breaking News

  ৩০ জুন থেকে ৩ জুলাই ভারী-অতিভারী বৃষ্টির পূর্বাভাস : আবহাওয়া অফিস
  রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী দুই ভাই নিহত
অভিযান পরিচালনা ও জরিমানা আদায়

অভয়নগরে মৎস্যঘেরে ব্যবহৃত হচ্ছে পোল্ট্রি মুরগির বিষ্টা

অভয়নগর প্রতিনিধি

অভয়নগর উপজেলার প্রায় প্রতিটি এলাকার মৎস্য ঘেরে পরিবেশ দূষণকারী পোল্ট্রি লিটার তথা পোল্ট্রি মুরগির বিষ্টা প্রয়োগ করা হচ্ছে। এতে নষ্ট হচ্ছে পরিবেশ। হুমকিতে পড়ছে জনস্বাস্থ্য। যে কারণে এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে উপজেলা প্রশাসনের কাছে অভিযোগ দেয়।

এলাকাবাসি জানায়, উপজেলার লক্ষীপুর গ্রামের মফিজুর রহমান, তুহিন হোসেন, ধোপাদী গ্রাম ও সুন্দলী গ্রামসহ আশপাশের গ্রামের অনেকেই এই পরিবেশ ধ্বংসকারী কাজ চালিয়ে যাচ্ছে। এরই পরিপ্রেক্ষিতে পরিবেশ মৎস্য ও পশুখাদ্য আইন লংঘনের দায়ে আশিক
সিদ্দিকী (৪২) নামে এক ট্রাক মালিককে ৪৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে এ জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল হুসেইন খাঁন।

আদালতের নাজির সুব্রত রায় জানান, উপজেলা মৎস্য অফিসের সহযোগিতায় দুপুরে উপজেলার সুন্দলী ইউনিয়নের আমডাঙ্গা গ্রামে
অভিযান চালানো হয়। অভিযানের এক পর্যায়ে রাজাপুর সড়ক থেকে অবৈধ পোল্ট্রি লিটার বহনের দায়ে একটি ট্রাক (ঢাকা মেট্রো ড- ১৪-৬৯৯৭) জব্দ করা হয়।

পোল্ট্রি লিটার বহনের দায়ে যশোর রেল রোডের জয়নাল আবেদিনের ছেলে ট্রাক মালিক আশিক সিদ্দিকীকে মৎস্য ও পশুখাদ্য আইন ২০১০ এর ১২/১ (ক) ধারায় ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে এলাকাবাসীর উপস্থিতিতে ঘটনাস্থলে ট্রাকভর্তি পোল্ট্রি লিটার বিনষ্ট করা হয়।

অভিযান চলাকালে উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. ফারুক হুসেইন সাগর, এফএ আব্দুর রউফ, অভয়নগর থানা পুলিশসহ এলাকাবাসী।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!