খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

অনূর্ধ্ব-১৪ টুর্নামেন্ট : খুলনা ক্রিকেট একাডেমী চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক

লার্ন ক্রিকেট একাডেমী আয়োজিত শেখ সালাহ উদ্দিন স্মৃতি অনূর্ধ্ব-১৪ একাডেমী কাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছে খুলনা ক্রিকেট একাডেমী। আজ শুক্রবার সার্কিট হাউস মাঠে অনুষ্ঠিত প্রতিযোগিতার ফাইনালে তারা ৯১ রানের বড় ব্যবধানে মোহামেডান ক্রিকেট একাডেমীকে পরাজিত করে। ফাইনালে আগে ব্যাট করে খুলনা ক্রিকেট একাডেমী নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৪ রান সংগ্রহ করে। জবাবে মোহমেডান একাডেমী ১৭.২ ওভারে মাত্র ৯৩ রান করে অল আউট হয়ে যায়।

ম্যাচে টসে জিতে মোহামেডান একাডেমী, খুলনা ক্রিকেট একাডেমীকে আগে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায়। আগে ব্যাট করতে নেমে দুই অর্ধশতে ভর করে ১৮৪ রানের বড় সংগ্রহ পায়। দলের হয়ে আরমান সর্বোচ্চ ৫৪ রান করেন। ৪০ বলে ৬টি ওভার বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি ছিলো তার ইনিংসে। তবে আরেকটি বির্ধ্বংসী ইনিংস ছিলো ইমনের ব্যাটে। মাত্র ১৯ বলে ৫০ রান করেন তিনি। মোহামেডান ক্রিকেট একাডেমী নিলয় ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন সাকিব ও তানভীর।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৭.২ ওভারে মাত্র ৯৩ রান করে অল আউট হয়ে যায়। সর্বোচ্চ ৪০ রান করেন তানভীর। বিজয়ী দলের সামি মাত্র ১২ রান খরচায় একাই নেন ৫ উইকেট। একটি করে উইকেট নেন ইমন, আরমান, সাদিক ও মোস্তাকিম।

ফাইনালে ম্যাচসেরা নির্বাচিত হন চ্যাম্পিয়ন দলের সামি। পুরো টুর্নামেন্টে ২৩৯ রান সংগ্রহ করে ও ৮ উইকেট নিয়ে খুলনা ক্রিকেট একাডেমীর ইমন জিতে নেন সিরিজ সেরার পুরস্কার। সর্বোচ্চ উইকেট সংগ্রহ করেন মোহামেডান একাডেমীর নিলয়। টুর্নামেন্টে তিনি নেন ১০ উইকেট।

ফাইনাল খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন খুলনা জেলা ক্রীড়া সংস্থার বয়স ভিত্তিক ক্রিকেট কমিটির চেয়ারম্যান সুজন আহমেদ। লার্ন ক্রিকেট একাডেমীর পরিচালক শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা জেলা আম্পায়ার্স এ্যান্ড স্কোরার্স এসোসিয়েশনের সভাপতি মোঃ মোরতুজা শেখ, সাধারণ সম্পাদক মোমতাজ আহম্মেদ তুহিন, সাবেক ক্রিকেটার আহমেদ কবীর, তরিকুল ইসলাম সোহান, মঈনুল আহসান শিমুল প্রমুখ।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!