খুলনা, বাংলাদেশ | ৬ কার্তিক, ১৪৩১ | ২২ অক্টোবর, ২০২৪

Breaking News

  খুলনায় এক দিনে ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১০
  খা‌লিশপু‌রের হা‌সিবুর হত্যায় ২১ জনের যাবজ্জীবন, খালাস ৫

‌দিঘ‌লিয়ার ৪ ইউ‌নিয়‌নে আ’লী‌গের ৬ বি‌দ্রোহী প্রার্থির চ‌্যা‌লেঞ্জ

একরামুল হোসেন লিপু, দিঘলিয়া

খুলনার দিঘলিয়া উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে ৪ টিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থি শক্ত অবস্থানে মাঠে রয়েছেন। ২৪ মার্চ বুধবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে এ সব বিদ্রোহী প্রার্থি তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। ৪টি ইউনিয়নে ৬ জন বিদ্রোহী প্রার্থি মাঠে রয়েছেন।

এদিকে আজ ২৫ মার্চ বৃহস্পতিবার উপজেলা স্ব স্ব রিটার্নিং অফিসে স্বতঃস্ফূর্তভাবে হাজির হয়ে এসব বিদ্রোহী প্রার্থিরা তাদের নামে বরাদ্দকৃত নির্বাচনী প্রতিক সংগ্রহ করেছেন। বিদ্রোহী প্রার্থি হিসেবে যারা মাঠে রয়েছেন তারা হলেনঃ

দিঘলিয়া ইউনিয়নঃ এই ইউনিয়ন থেকে বিদ্রোহী প্রার্থি হিসেবে শক্ত অবস্থানে মাঠে রয়েছেন জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য ও প্রাক্তন ৩ বার নির্বাচিত চেয়ারম্যান মোঃ হায়দার আলী মোড়ল এবং উপজেলা যুবলীগের সাংগাঠনিক সম্পাদক ও দিঘলিয়া ৬ নং ইউপি সদস্য এস এম আতিকুল ইসলাম। তবে অপর একজন বিদ্রোহী প্রার্থি দলের সিদ্ধান্তের প্রতি সন্মান প্রদর্শন করে গতকাল মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

সেনহাটী ইউনিয়নঃ সেনহাটী ইউনিয়ন থেকে বিদ্রোহী প্রার্থি হিসেবে শক্ত অবস্থানে মাঠে রয়েছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের কার্যকরী কমিটির সদস্য গাজী জিয়াউর রহমান ওরফে জিয়া গাজী।

গাজীরহাট ইউনিয়নঃ অত্র ইউনিয়ন থেকে ২ জন বিদ্রোহী প্রার্থি শক্ত অবস্থানে মাঠে রয়েছেন। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোল্যা মফিজুল ইসলাম ঠান্ডু ও প্রাক্তন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য ও প্রাক্তন ইউপি চেয়ারম্যান মোল্যা আব্দুর রউফ।

যোগীপোল ইউনিয়নঃ যোগীপোল ইউনিয়ন থেকে বিদ্রোহী প্রার্থি হিসেবে মাঠে রয়েছেন খানজাহানআলী থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মনিরুল ইসলাম ওরফে মাষ্টার মনিরুল। এ ইউনিয়নের আরেকজন আলোচিত শক্ত প্রার্থি খানজাহানআলী যুবলীগের আহবায়ক ও জেলা পরিষদ সদস্য মোঃ সাজ্জাদুর রহমান লিংকনের মনোনয়নপত্র বাতিল হয়।

বারাকপুর ইউনিয়নঃ অত্র ইউনিয়ন থেকে ২ জন বিদ্রোহী প্রার্থি গতকাল মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। শেখ আনছার আলী নামে অন্য একজন প্রার্থি ইউনিয়ন আওয়ামী লীগের প্রাক্তন সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নিজেকে দলের বিদ্রোহী প্রার্থি হিসেবে দাবি করলেও তিনি এর স্বপক্ষে কোন প্রমাণ দেখাতে পারেননি। দলের একটি সূত্র জানায় তিনি অনেক আগেই দল থেকে বহিস্কার হয়েছেন।

তবে আড়ংঘাটা ইউনিয়ন ইউনিয়ন থেকে আওয়ামী লীগের কেউ বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেননি।

দলের সিদ্ধান্ত অমান্য করে যারা বিদ্রোহী প্রার্থী হিসেবে এখনও মাঠে রয়েছেন তাদের ব্যাপারে দলের অবস্থান কি এ সম্পর্কে দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোল্যা আকরাম হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগের কোন বিদ্রোহী প্রার্থী নেই। দলের সিদ্ধান্ত অমান্যকরে যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা সবাই সতন্ত্র প্রার্থী হিসেবেই তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে তাদেরকে দলের প্রতি সন্মান দেখিয়ে নৌকার জন্য কাজ করার আহবান জানান তিনি।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!