খুলনা, বাংলাদেশ | ৯ চৈত্র, ১৪২৯ | ২৩ মার্চ, ২০২৩

Breaking News

  রোজায় ব্রয়লার মুরগির কেজি সর্বোচ্চ ১৯৫ টাকা : ভোক্তা অধিকার
  ব্যয় সংকোচনে রোজায় গণভবনে ইফতার পার্টি না করার সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর
  গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই দেশের উন্নয়ন ধরে রাখা গেছে : প্রধানমন্ত্রী
  চট্টগ্রাম শাহ আমানতে দুবাইফেরত যাত্রীর শরীর থেকে পৌনে ৪ কেজি সোনা উদ্ধার
  খুলনায় আজ সেহরীর শেষ সময় ৪টা ৪৩ মিনিট

হাথুরুসিংহকে ফুল টাইমই পাচ্ছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

সব জল্পনা কল্পনার অবসান কি চন্ডিকা হাথুরুসিংহেই করলেন? বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিবিসি) দেওয়া জাতীয় দলের দায়িত্বের প্রস্তাব পুনরায় গ্রহণ করতেই কি অস্ট্রেলিয়ায় চাকরি ছাড়লেন? বিসিবি আনুষ্ঠানিকভাবে এখনই কিছু জানাবে না। চুক্তি শেষ হলেই আসবে ঘোষণা।

মঙ্গলবার নিউ সাউথ ওয়েলসের দায়িত্ব ছেড়েছেন দলটির সহকারী কোচ হাথুরুসিংহে। দ্বিতীয় মেয়াদে দুই বছর চাকরির পর ব্লুজ ও সিডনি থান্ডারের দায়িত্ব ছেড়েছেন শ্রীলঙ্কার হয়ে ২৬ টেস্ট খেলা হাথুরুসিংহে। এর আগে দলটির হয়ে ২০১১-১৪ সাল পর্যন্ত কাজ করেছিলেন তিনি। সেবার দায়িত্ব ছেড়ে হাথুরুসিংহে যোগ দিয়েছিলেন বাংলাদেশে। এবারও তার ঠিকানা বাংলাদেশ।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই নতুন কোচ খুঁজছিল বাংলাদেশ। টি-টোয়েন্টিতে শ্রীধরন শ্রীরামকে রাখা হলেও ওয়ানডে ও টেস্টের জন্য ‘কড়া হেডমাস্টার’ চেয়েছিল বিসিবি। সভাপতি নাজমুল হাসানের প্রথম পছন্দই ছিল হাথুরুসিংহে। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপের পর সিডনিতে বিসিবি সভাপতি ও কয়েকজন পরিচালকের সঙ্গে হাথুরুসিংহের বৈঠক হয়। ওই বৈঠকেই তার বাংলাদেশে আসা নিশ্চিত হয়ে যায়।

গেল বছরের শেষ দিকে বাংলাদেশের চাকরি ছাড়েন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। ভারত সিরিজের পরপরই তাকে রাখা হবে না জানিয়ে দেওয়া হয়েছিল। বিসিবির ছাঁটাইয়ের আগেই তিনি নিজে ইস্তফা দিয়েছিলেন। বিসিবির কাজও সহজ হয়ে যায়।

সোমবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কোচ নিয়োগ ও বাছাই নিয়ে পরিষ্কার কিছু বলেননি নাজমুল হাসান পাপন। গণমাধ্যম থেকে হাথুরুসিংহের কথা বলা হলেও এড়িয়ে যান বোর্ড প্রধান।

তবে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন শেষে বেরিয়ে যাওয়ার পথে বিসিবি সভাপতি কোচ নিয়োগ প্রসঙ্গে বলেছেন, ‘আমরা যে ধরনের কোচ খুঁজছি, ফুল টাইম ওটাতে ও (হাথুরুসিংহে) আছে। অন্য কেউ ফুল টাইম না। কেউ হয়তো দুইশ দিন। কেউ হয়তো একশ দিন। কাউকে আবার আইপিএলে ছেড়ে দিতে হবে। এমন কিছু আবার হাথুরুসিংহের ক্ষেত্রে নেই। সেদিক থেকে মনে হয় যে ওর সম্ভাবনা বেশি।’

ফুল টাইম কোচ সব সময় প্রধান্য দেয় বিসিবি। এবারও হাথুরুসিংহকে ফুল টাইমই পাচ্ছে। তার হাত ধরে আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ নতুন করে পথ চলতে শুরু করে। এখন বাংলাদেশ যে অবস্থানে দাঁড়িয়ে তাতে বড় অবদান রেখেছিলেন তিনি। দ্বিতীয় মেয়াদে তার যাত্রা কেমন যায় সেটাই দেখার।

খুলনা গেজেট/ এসজেড




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!