খুলনা, বাংলাদেশ | ২ মাঘ, ১৪২৮ | ১৬ জানুয়ারি, ২০২২

Breaking News

  করোনার সংক্রমণ বাড়লেও এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়নি : শিক্ষামন্ত্রী
  করোনার কারণে দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু অমর একুশে গ্রন্থমেলা
স্বতন্ত্র ৩১, জাপা ও ওয়ার্কার্স পার্টি ১টি করে জয়ী

সাতক্ষীরায় তিন দফায় ৫১ ইউপির মধ্যে নৌকা জিতেছে ১৮টি

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার সাতটি উপজেলার ৭৮টি ইউনিয়নের মধ্যে তৃতীয় দফায় ৫১টি ইউনিয়ন পরিষদের নির্বাচন ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। নির্বাচনে ৫১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা ১৮, স্বতন্ত্র প্রার্থী ৩১ এবং জাতীয় পার্টি (জাপা) ও ওয়ার্কার্স পার্টি একটি করে ইউপিতে জয়লাভ করেছে।

জানা যায়, সাতক্ষীরার সাত উপজেলার মধ্যে পাঁচ উপজেলার ৫১টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। গত ২০ সেপ্টেম্বর প্রথম ধাপে তালা উপজেলার ১২টির মধ্যে ১১টি এবং কলারোয়া উপজেলার ১২টির মধ্যে ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর গত ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে সাতক্ষীরা সদর উপজেলার ১৪টির মধ্যে ১৩টি ইউনিয়নে এবং ২৮ নভেম্বর তৃতীয় ধাপে অনুষ্ঠিত হয় দেবহাটার ৫টি ও কালিগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচন। মোট ৫১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের ১৮জন, আওয়ামী লীগের বিদ্রোহী ১৭জন, বিএনপি সমর্থিত স্বতন্ত্র ১০জন, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে ১, নির্দলীয় স্বতন্ত্র ১জন, জামায়াত সমর্থিত স্বতন্ত্র ৩ জন এবং ওয়ার্কার্স পার্টির একজন ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, প্রথম ধাপের নির্বাচনে চেয়ারম্যান পদে তালা উপজেলায় নৌকার প্রার্থী ৫, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ২, স্বতন্ত্র ২, জামায়াতের স্বতন্ত্র এক এবং ওয়ার্কার্স পার্টির একজন বিজয়ী হন। এ উপজেলায় বাকী রয়েছে কুমিরা ইউনিয়ন পরিষদ নির্বাচন। যা চতুর্থ ধাপে আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। কলারোয়ার ১০টি ইউনিয়নের মধ্যে নৌকার প্রার্থী ৪জন, আওয়ামী লীগের বিদ্রোহী ৫জন এবং একজন বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। কলারোয়া উপজেলার কেরালকাতা ও কুশোডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচন বাকী রয়েছে। আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে অনুষ্ঠিত হবে এ দু’টি ইউনিয়নের নির্বাচন।

এদিকে দ্বিতীয় ধাপে গত ১১ নভেম্বর অনুষ্ঠিত সাতক্ষীরা সদর উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রতীকে ৩টি, আওয়ামী লীগের বিদ্রোহী ৫টি, বিএনপি সমর্থিত স্বতন্ত্র ২টি, নির্দলীয় স্বতন্ত্র ১টি ও জামায়াত সমর্থিত স্বতন্ত্র ২টিতে জয়লাভ করে। সাতক্ষীরা সদরে আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে দু’বছর পর।

অপরদিকে তৃতীয় ধাপে অনুষ্ঠিত দেবহাটা উপজেলার ৫টি ইউপির মধ্যে ১টিতে নৌকার বিজয়ী হয়েছেন। বাকী ৪টি ইউপির ৩টিতে বিএনপি সমর্থিত স্বতন্ত্র এবং একটিতে বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছেন। কালিগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে ৫টিতে নৌকা প্রতীকের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। বাকী ৭টির মধ্যে ১টি জাতীয় পার্টি, ২টিতে বিএনপি সমর্থিত স্বতন্ত্র এবং ৪টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জয়লাভ করেছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায় আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে শ্যামনগরের ৯টি ও তালা উপজেলার ১টি এবং পঞ্চম ধাপে আশাশুনি উপজেলার ১১টি, শ্যামনগরের ৩টি ও কলারোয়া উপজেলার ২টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692