খুলনা, বাংলাদেশ | ২৫ শ্রাবণ, ১৪২৯ | ৯ আগস্ট, ২০২২

Breaking News

  শরীয়তপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত, আহত ২০
  দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু; নতুন শনাক্ত ২৩৯ জন
  ঝিনাইদহে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে স্কুলছাত্র নিহত

সাতক্ষীরায় জনকল্যাণ বহুমূখী সমবায় সমিতির বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় জনকল্যাণ বহুমূখী সমবায় সমিতির নামে কোটি টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় প্রতিষ্ঠানটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সমিতি সংশ্লিষ্টদের বিরুদ্ধে সাতক্ষীরা সদর থানায় অভিযোগ করেছেন গ্রাহকরা। সাতক্ষীরার পৌর শহরের বাঁকাল বারুই পাড়ার কার্তিক মজুমদারের ছেলে দিলীপ মজুমদার বাদি হয়ে বুধবার (২৯ জুন) সাতক্ষীরা সদর থানায় এই অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, সাতক্ষীরা শহরের মুনজিতপুর এলাকার ভাড়াটিয়া জনকল্যাণ বহুমূখী সমবায় সমিতির সভাপতি কার্তিক, ক্যাশিয়ার মোঃ বিল্লাল হোসেন, গোপাল, উজ্জলসহ প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা জনকল্যাণ বহুমূখী সমবায় সমিতি বাঁকাল, সাতক্ষীরা, (রেজিঃ ১৩/সাত) নামে একটি সমিতি খুলে ২০০৭ সাল থেকে যাত্রা শুরু করে। তারা পাশ বইয়ের মাধ্যমে সঞ্চয় ও ঋণ প্রদান এবং ডিপিএস. এফ.ডি.পিএস এর নামে অধিক মুনাফার লোভ দেখিয়ে ৫ বছর, ৬ বছর ও ১০ বছরসহ বিভিন্ন মেয়াদী মাসিক ১০০০, ২০০০, ৪০০০ ও ৫০০০ টাকা হারে সঞ্চয় সংগ্রহ শুরু করে। এভাবে সঞ্চয় সংগ্রহের এক পর্যায় বাঁকাল এলাকার গ্রাহক ছাড়াও অন্যান্য এলাকার অধিকাংশ গ্রাহকের সঞ্চয়ের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরও টাকা পরিশোধ না করে তালবাহানা শুরু করে প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা।

এমতাবস্থায় গত ৩ জুন গ্রহকরা বাঁকাল অফিসে গিয়ে সঞ্চয়ের টাকা ফেরত চাইলে গ্রাহকরা এখন কোন টাকা পাবে না বলে হুমকি-ধামকি প্রদর্শন করে তাদরেকে হাকিয়ে দেয় জনকল্যাণ বহুমূখী সমবায় সমিতির কর্মকর্তরা। এদিকে সঞ্চয়ের টাকা ফেরত পাওয়ার দাবিতে বুধবার (২৯ জুন) শহরের খান মার্কেট এলাকায় বিক্ষোভ করে শতাধিক স্বর্ণ শ্রমিক।

এসময় গ্রাহক দিলীপ মজুমদার বলেন, আমার ৫টি সঞ্চয়ের বই আছে। যার মাধ্যমে আমি সমিতির কাছে মোট ১৮ লক্ষ টাকা পাবো। এবাবে গ্রাহক বিল্লাল হোসেন পাবেন ১১ লক্ষ টাকা। বিশ্বজিৎ ৬৩ হাজার, সুশান্ত কুমার চৌধুরী ১লক্ষ ১০ হাজার টাকা, অমল সরকার ৬৫ হাজার টাকা, মুকুন্দ ঢালী ২ লক্ষ টাকা, দেবাশীষ ১ লক্ষ টাকা, বিশ্বনাথ ১ লক্ষ টাকা, বাতেন মোল্যা ২ লক্ষ টাকা, উজ্জল ১ লক্ষ টাকা ও বিশ্বদেব ভারতী ১৩ হাজার টাকা। এভাবে অসংখ্য গ্রাহক জনকল্যাণ বহুমূখী সমবায় সমিতির কাছে প্রায় ১ কোটি টাকা পাবে।

কথিত জনকল্যাণ বহুমূখী সমবায় সমিতির সভাপতি কার্তিক বলেন, আমরা কোন গ্রাহকের টাকা মেরে দেইনি। পর্যায়ক্রমে গ্রাহকদের টাকা ফেরত দেয়া হবে।

জেলা সমবায় অফিসার খন্দকার মনিরুল ইসলাম বলেন, আমরা এখনও কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে কথিত জনকল্যাণ বহুমূখী সমবায় সমিতির বিরুদ্ধে ব্যবস্থা নেব।

এ ব্যাপারে সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) স,ম কায়ুম বলেন, এ ব্যাপারে আমরা একটি অভিযোগ পেয়েছি। এসআই ইসমাইল হোসেনকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত করে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692