খুলনা, বাংলাদেশ | ২৯ আশ্বিন, ১৪৩১ | ১৪ অক্টোবর, ২০২৪

Breaking News

  বাড্ডা থানার আলামিন হত্যা : আনিসুল হকের ২ দিনের রিমান্ড মঞ্জুর
  ইসরায়েলি সেনা ক্যাম্পে হিজবুল্লাহর ড্রোন হামলা, নিহত ৪

সড়ক নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব আমাদের সবার : ইলিয়াস কাঞ্চন (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

নিরাপদ সড়ক চাই (নিসচা) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, সবাইকে আইন ও নিয়ম মেনে সড়কে যানবাহন চালাতে হবে। অনেকে মটরসাইকেল চালানোর সময় হেলমেট পরেন না। প্রত্যেককে তার কমিউনিটিকে ঠিক করতে হবে। পুলিশ যদি কাউকে আটকায় তাহলে সে যদি তার কমিউনিটির নেতাকে ফোন দেয় নেতা আবার পুলিশকে ফোন দেয় তাহলে তো হবে না। সড়ক নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব আমাদের সবার।

জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২২ উদযাপন উপলক্ষে আয়োজিত সড়ক নিরাপত্তা বিষয়ক সাংবাদিক ও সুধী সমাজের সাথে মতবিনিময় সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শনিবার বিকালে খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে সভাটি অনুষ্ঠিত হয়।

প্রধান বক্তা ইলিয়াস কাঞ্চন আরো বলেন, সব জিনিসের একটা সঠিক নেতৃত্বের দরকার আছে। নেতৃত্ব না থাকলে আমরা দেশ স্বাধীন করতে পারতাম না। বঙ্গবন্ধু সেরকম নেতা ছিল বলেই দেশ স্বাধীন করতে পেরেছেন। কিন্তু আমরা নেতা বলতে শুধু রাজনৈতিক নেতা বুঝি। নেতা বলতে শুধু রাজনৈতিক নেতা নয়। কমিউনিটির যিনি প্রধান তিনিও কিন্তু নেতা। সেই নেতাকে কিন্তু সে রকম হতে হবে। খুলনার পুলিশের নেতা পুলিশ কমিশনার। কমিউনিটির পুলিশ কেমন থাকবে সেটা তার উপর নির্ভর করবে। মেয়র খুলনা সিটির ফাদার। তিনি তার সন্তানদের যেন রাখবেন তারা সে রকম থাকবে।

মতবিনিময় সময় প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। তিনি বলেন, নেতারা কেন ফুটপাতের হকারদের পক্ষে থাকে তা জানি না। একদিকে বলা হবে এক্সিডেন্ট কেন হয়। অন্যদিকে ফুটপাতে মানুষ হাঁটতে পারে না। হকার উঠাতে গেলে ওদের জন্য বিকল্প ব্যবস্থা করতে বলে।

নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর কমিটির আয়োজনে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাসুদুর রহমান ভূঞা, খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য ও নিসচা’র উপদেষ্টা নজরুল ইসলাম মঞ্জু, সড়ক ও জনপথ বিভাগ খুলনার নির্বাহী প্রকৌশলী মোঃ আনিছুজ্জামান মাসুদ, বিআরটিএ খুলনার সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) তানভীর আহমেদ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন নিসচার খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মুন্না।

বক্তৃতা করেন খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু, এসএম জাহিদ হোসেন, , খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, খুলনা প্রেসক্লাবের সহ-সভাপতি মুন্সী মাহবুব আলম সোহাগখুলনা টিভি রিপোর্টার্স ইউনিটির সভাপতি মল্লিক সুধাংশু, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা, নাগরিক নেতা মিজানুর রহমান বাবু প্রমুখ।

এর আগে সকাল ১০ টায় কুয়েট রোডের খুলনা মহিলা করিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সহযোগিতায় প্রতিষ্ঠানের সেমিনার হলে নিরাপদ সড়ক চাই খুলনা মহানগর শাখা ‘সড়ক নিরাপত্তা বিষয়ক চালক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে।

কর্মশালায় প্রধান অতিথি থেকে প্রশিক্ষনার্থীদের মোটিভেশনাল ট্রেনিং প্রদান করেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত খুলনা জেলা প্রশাসক পুলক কুমার মন্ডল, খুলনা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও নিসচার খুলনা মহানগর শাখার উপদেষ্টা শ্যামল সিংহ রায়, নিরাপদ সড়ক চাইয়ের কেন্দ্রীয় কমিটির সহাসচিব লিটন এরশাদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. রিয়াজ শরীফ।

কর্মশালায় বক্তব্য রাখেন নিসচার কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক আসাদুর রহমান, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন, জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন কমিটির সদস্য সচিব, কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য রোকনুজ্জামান রোকন, কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ সম্পাদক এম নাহিদুল ইসলাম এবং বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির মহাসচিব ও খুলনা সিটি কর্পোরেশনের ৫ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!