খুলনা, বাংলাদেশ | ৩০ আশ্বিন, ১৪৩১ | ১৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  রাজধানীর ইস্কাটন এলাকা থেকে সাবেক কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা ড. আব্দুর রাজ্জাক গ্রেপ্তার
  বিচারপতি গোলাম মর্তুজা মজুমদারকে প্রধান করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠনের প্রজ্ঞাপন জারি

র‌্যা‌বের অ‌ভিযান : ১৪ হাজার কেজি ‘গরী‌বের চাল’ উদ্ধার, গ্রেপ্তার ২ ‌

নিজস্ব প্রতিবেদক

সরকারি চাল বিক্রির উদ্দেশ্যে নিজেদের বস্তায় ভরার সময় দু’জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় নগরীর বড় বাজা‌রের বার্মাশীল রোডের একটি গোডাউনে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময়ে তাদের কাছ থেকে প্রায় ১৪ হাজার কেজি চাল উদ্ধার করা হয়।

আটক হওয়া ব্যক্তিরা হলেন, সোনাডাঙ্গা থানা এলাকার হাশেম শেখের ছেলে নাদিম আহমেদ ও পশ্চিম বানিয়াখামার এলাকার আবুল খালেকের ছেলে রবিউল ইসলাম। এদের মধ্যে নাদিম আহমেদ উদ্ধার হওয়া চালের গোডাউন মালিক।

চালের বাজার নিয়ন্ত্রণের জন্য সরকার গরীব ও দুস্থ মানুষের জন্য ওএমএসের মাধ্যমে স্বল্পমূল্যে চাল বিক্রির ব্যবস্থা করে। সেই চাল বিক্রি না করে অসাধু ব্যবসায়ীরা কালোবাজারে চাল বিক্রি করে আসছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব নগরীর বার্মাশীল রোডে কয়েকটি গোডাউন গোয়েন্দা নজরদারিতে রাখে। তারই ধারাবাহিকতায় র‌্যাব সেখানে অভিযান চালিয়ে প্রায় ১৪ হাজার কেজি চাল উদ্ধার ও দু’জনকে আটক করে।

র‌্যাব ৬ খুলনার সিনিয়র এএসপি পহন চাকমা বলেন, গরীব মানুষের চাল তারা কম দামে কিনে বেশী দামে বিক্রির জন্য সরকারি বস্তা থেকে নিজেদের বস্তায় ভরছিল। এসময় র‌্যাব সেখানে অভিযান চালিয়ে ৫০ কেজি ওজনের ১শ’ বস্তা ও ২৫ কেজি ওজনের ৩৯০ বস্তা চাল উদ্ধার করা হয়। এ সময় গোডাউন মালিক নাদিম আহমেদ ও সহযোগী রবিউল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও বলেন, তারা দীর্ঘদিন ধরে মানুষের অজান্তে এ কাজ করে আসছে। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে। তাদের কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এ কাজের সাথে করা জড়িত আছে। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!