খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

‘যতদিন লকডাউন থাকবে ততোদিন সালাম মূর্শেদী সেবা সংঘ’র সেবা অব্যাহত থাকবে’

নিজস্ব প্রতি‌বেদক

প্রাণঘাতী করোনা ভাইরাস এখন সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে করোনা সংক্রমণ রোধে খুলনা সহ সারা দেশে লাকডাউন চলছে।

এই মহামারিতে খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও বিজিএমইএ’র সাবেক সভাপতি আব্দুস সালাম মূর্শেদী তার নির্বাচনী এলাকা রূপসা, তেরখাদা ও দিঘলিয়ায় মাক্স বিতরণ থেকে শুরু করে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার, অক্সিমিটার, খাদ্য সামগ্রী এমনকি ‘সালাম মূর্শেদী সেবা সংঘে’র মাধ্যমে করোনা রোগীর জন্য ঔষধও বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছে।

সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদীর সভাপতিত্বে মঙ্গলবার (৬ জুলাই) ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিন উপজেলার জন্য ‘সার্জিকাল বেড’ প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃৃতা করেন খুলনা জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ।

তিনি বলেন, করোনাকালীন সময়ে ‘সালাম মূর্শেদী সেবা সংঘ’র মাধ্যমে অসহায় মানুষের মাঝে বিভিন্ন সেবা প্রদান করা হচ্ছে, শুধু রূপসা-তেরখাদা এবং দিঘলিয়া উপজেলাই নয় খুলনা বিভাগে দৃষ্টান্ত হয়ে থাকবে।

সালাম মূর্শেদী এমপি তার বক্তৃতায় বলেন, যতদিন লকডাউন থাকবে ততোদিন সালাম মূর্শেদী সেবা সংঘ’র খাদ্যসহায়তা সামগ্রী বিতরণ, সারমিন সালাম অক্সিজেন ব্যাংকের কার্যক্রমসহ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী অব্যাহত থাকবে। খুলনার হাসপাতালগুলোতে বেডের স্বল্পতা রয়েছে। এ বিষয়টি বিবেচনা করে অসুস্থ্য রোগীদের জন্য খুলনায় ‘সার্জিকাল বেড’ প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে ‘সালাম মূর্শেদী সেবা সংঘ’র মাধ্যমে ৪০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা সামগ্রী প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আ’লীগের সহ-সভাপতি এড. কাজী বাদশা মিয়া ও যুগ্ম-সাধারণ সম্পাদক সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু। জেলা আ’লীগের সদস্য অধ্যক্ষ ফ ম আব্দুস সালাম’র পরিচালনায় উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের সভাপতি অধ্যাপক আশরাফুজ্জামান বাবুল, রূপসা উপজেলা পরিষদ চেয়ারম্যান কামালউদ্দীন বাদশা, জাতীয় পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদ আজাদ আবুল কালাম, তেরখাদা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো:শহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান এফ এম অহিদুজামান, দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোল্লা আকরাম হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক মোঃ মোতালেব হোসেন, রূপসা উপজেলা আ’লীগের সহ-সভাপতি সৈয়দ মোরশেদুল আলম বাবু, খাঁন শাহাজান কবির প্যারিস, রূপসা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা, তেরখাদা ভাইস চেয়ারম্যান নাজমা খান, তেরখাদা উপজেলা ভাইস-চেয়ারম্যান শারাফাত হোসেন মুক্তি, ইউপি চেয়ারম্যান মোঃ কামাল হোসেন বুলবুল প্রমূখ।

এদিকে তেরখাদা উপজেলার বারাসাত ইউনিয়নে অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন সাংসদ আব্দুস সালাম মূর্শেদী। ভিডিও কনফারেন্সের মাধ্যমে সকাল ১১টায় তেরখাদার বারাসাত ইউনিয়ন পরিষদ চত্বরে নিজস্ব অর্থায়নে ‘সালাম মূর্শেদী সেবা সংঘে’র মাধ্যমে ১৫০ টি অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি। এর আগে প্রধানমন্ত্রীর দেয়া মানবিক সহায়তা ১০০টি পরিবারের মাঝে প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবিদা সুলতানা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শারাফাত হোসেন মুক্তি, উপজেলা আ’লীগের সভাপতি এফ এম অহিদুজ্জামান, সাধারন সম্পাদক কে এম আলমগীর হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সোহেল রানা, উপজেলা উপ-সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী প্রজিৎ সরকার, সাংবাদিক রাসেল আহমেদ প্রমূখ।

 

খুলনা গেজেট/এমএইচবি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!