খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  বাস-মোটরসাইকেল সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত
  খুলনায় ৪০.৫ ডিগ্রি তাপমাত্রা, যশোর ও চুয়াডাঙ্গায় ৪০.৬
  ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি যুবক নিহত

‘মানবপাচার হতে উদ্ধারপ্রাপ্ত ৭’শ ব্যাক্তিকে সামাজিকভাবে প্রতিষ্ঠিত করা হয়েছে’

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরাতে ‘আশ্বাস-মানব পাচার হতে উদ্ধারপ্রাপ্ত নারী এবং পুরুষদের জন্য’ শীর্ষক প্রকল্প এর প্রকল্প অবহিতকরণ সভা বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বেলা ১০ টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। প্রকল্প অবহিতকরণ সভায় সভাপতিত্ব করেন, বেসরকারি সংগঠন অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক আব্দুস সবুর বিশ্বাস।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সরোয়ার হোসেন। সভায় বিশেষ অতিথি ছিলেন, উইনরক ইন্টারন্যাশনাল এর সিনিয়র ম্যানেজার ওমর ফারুক, পলিসি এ্যাডভোকেসি স্পেশ্যালিস্ট, মৃন্ময় মহাজন, ফিল্ড অফিসার, মাসুদুল হাসান এবং অগ্রগতি সংস্থা’র আশ্বাস প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক শেখ মাহবুবুর রহমান।

সভায় জানানো হয়, এ প্রকল্পের আওতায় সাতক্ষীরা জেলার ৭০০ জন মানব পাচার হতে উদ্ধারপ্রাপ্ত নারী এবং পুরুষদের মর্যাদা ও কল্যাণ পূনরুদ্ধার করা, এবং স্বনির্ভর করে গড়ে তোলার লক্ষ্যে কাজ করবে। উদ্ধারপ্রাপ্ত নারী ও পুরুষদের মনোসামাজিক কাউন্সিলিং, শারিরীক চিকিৎসা সেবা, আইনি সহায়তা ও কর্মমূখী বিভিন্ন প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে তাদের সামাজিক অবস্থান ও মর্যাদা পুনঃপ্রতিষ্ঠা করা এবং তাদের জীবনমান উন্নয়নে সহযোগিতা করা প্রকল্পের মূল লক্ষ্য।
বাংলাদেশে সুইজারল্যান্ড দূতাবাসের সহযোগিতায়, উইনরক ইন্টারন্যাশনালের দ্বারা বাস্তবায়িত, ৭টি সহযোগি সংগঠনের মাধ্যমে বাংলাদেশের ১০টি জেলায় প্রকল্পটি বাস্তবায়ন হচ্ছে। সাতক্ষীরায় অগ্রগতি সংস্থা সাতক্ষীরা সদর, আশাশুনি, কালিগঞ্জ এবং শ্যামনগর উপজেলায় কাজ করছে। ২০২৭ সালের মে মাস পর্যন্ত এই প্রকল্প অব্যাহত থাকবে।

ইতিমধ্যে উইনরক ইন্টারন্যাশনাল গত ২০১৮ থেকে ২০২৩ সাল পর্যন্ত সাতক্ষীরা জেলাসহ বাংলাদেশের ৫টি জেলায় আশ্বাস প্রকল্পের আওতায় ৪ হাজার ৫০০ জন পাচারের শিকার নারী এবং পুরুষকে অর্থনৈতিক এবং সামাজিকভাবে মর্যদা পুনঃপ্রতিষ্ঠার মাধ্যমে তাদের স্বাভাবিক জীবন নিশ্চিত করেছে।

অনুষ্ঠানে বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার প্রতিনিধিবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ, সাংবাদিক ও প্রাইভেট সেক্টরের প্রতিনিধিবৃন্দ এবং আশ্বাস প্রকল্পের কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!