খুলনা, বাংলাদেশ | ২১ অগ্রহায়ণ, ১৪২৯ | ৬ ডিসেম্বর, ২০২২

Breaking News

  ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে তাকসিম এ খানের নিয়োগ বৈধ কি না, আদেশ মঙ্গলবার

ভারতের বিপক্ষে ওয়ানডে দলে সাকিব-ইয়াছির, আউট মোসাদ্দেক-শরীফুল

ক্রীড়া প্রতিবেদক

ভারতের বিপক্ষে আগামী মাসে হতে যাওয়া ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। সর্বশেষ জিম্বাবুয়ে সিরিজের দল থেকে এসেছে একাধিক পরিবর্তন।

সাকিব আল হাসানের সঙ্গে ফিরেছেন ইয়াসির আলী। সর্বশেষ জিম্বাবুয়ে সফরে ছুটিতে ছিলেন সাকিব। চোটের কারণে ছিলেন না ইয়াসির।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে অভিষেক করানো হয়েছিল ইবাদত হোসেনকে, শুরুতে যিনি দলে ছিলেন না। ভারতের বিপক্ষে সিরিজের দলে জায়গা ধরে রেখেছেন এ পেসার। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে থাকলেও তার আগেই টি-টোয়েন্টি সিরিজে চোট পেয়ে দেশে ফিরেছিলেন নুরুল হাসান। ভারতের বিপক্ষে আছেন তিনিও।

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন, শরীফুল ইসলাম ও তাইজুল ইসলাম। সে সিরিজে ১ ম্যাচ খেলে ব্যাটিং করেননি মোসাদ্দেক, বোলিংয়ে নিয়েছিলেন ১ উইকেট। ২টি ম্যাচ খেলে ৩টি উইকেট নিয়েছিলেন তাইজুল। শরীফুল ২ ম্যাচ মিলিয়ে নিয়েছিলেন ১ উইকেট।

শরীফুল আপাতত ‘এ’ দলের হয়ে ভারত ‘এ’ দলের বিপক্ষে খেলবেন বলে প্রথম আলোকে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন, ‘শরীফুলকে আমরা ভারত “এ” দলের সিরিজে পাঠাচ্ছি। মোসাদ্দেকও সেখানে খেলবে। ইয়াসির যেহেতু চোটে ছিল, তখন মোসাদ্দেককে দলে নেওয়া হয়েছিল। এখন যেহেতু সে ফিরেছে, আমরা সেরা দলটাকেই বেছে নিয়েছি।’

তাইজুলকে বাদ দেওয়ার কারণও ব্যাখ্যা করেছেন তিনি, ‘তাইজুলকে আমরা টেস্ট সিরিজের জন্য প্রস্তুত রাখছি। নাসুম নিয়মিত সাদা বলে ভালো করে আসছে। তাইজুলও সুযোগ যখন পেয়েছে, ভালো করেছে। কিন্তু আমরা সবাই আলোচনার পর নাসুমকেই রেখেছি। তাইজুলকে ব্যাকআপ হিসেবে রেখেছি।’

সাকিবের ফেরা দলের শক্তিমত্তা বাড়াবে বলেও মনে করেন মিনহাজুল, ‘সাকিবও সর্বশেষ সিরিজে ছিল না। এই সিরিজে তাকেও পাচ্ছি। এটা ভালো দিক যে আমরা ভারতের মতো প্রতিপক্ষের বিপক্ষে ঘরের মাঠের সিরিজে সেরা দলটাকে পাচ্ছি।’

৪ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে হবে প্রথম ওয়ানডে, ৭ ডিসেম্বর একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচ। ১০ ডিসেম্বর তৃতীয় ও শেষ ম্যাচ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

ভারতের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে দল

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ, নাজমুল হোসেন ও নুরুল হাসান।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692