খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪২৯ | ২৯ সেপ্টেম্বর, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৬ জন ও আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৫ হাজার ৮৬১ জন

বঙ্গবন্ধু‘র রাজনৈতিক দর্শন বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকতার আব্দুল খালেক বলেছেন, বঙ্গবন্ধু হত্যা কোন সাধারণ হত্যাকান্ড ছিল না। এই মহান নেতাকে হত্যা করা হয়েছিল একাধিক অশুভ উদ্দেশ্য সাধণের লক্ষ্যে। অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে তাদের পরাজয় মেনে নিতে পারেনি এবং যারা বাংলাদেশকে স্বাধীন ধর্মনিরপেক্ষ রাষ্ট্রে পরিণত করা মেনে নিতে পারেনি।

তিনি আরো বলেন, আমরা বিশ্বাস করি ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে। কিন্তু তারা তাঁর নাম বাঙালি জাতির অন্তর থেকে মুছে ফেলতে পারেনি। বঙ্গবন্ধু বলেছেন- ‘নেতার মৃত্যু হতে পারে, কিন্তু আদর্শের মৃত্যু নেই।’ বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও রাজনৈতিক দর্শন, বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে। প্রতিটি বাঙালির হৃদয়ে চির অম্লান হয়ে থাকবেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

গত মঙ্গলবার ও বুধবার যথাক্রমে বাদ মাগরিব ও বাদ আছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ২৮ নং ও ২২নং ওয়ার্ড আ’লীগের উদ্যোগে আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সভাগুলোতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, নির্বাহি সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন বাচ্চু, উপ-দপ্তর সম্পাদক হাফেক মো. শামীম, নির্বাহী সদস্য আজগর আলী মিন্টু, সদর থানা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. মো. সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, নির্বাহী সদস্য এস এম আকিল উদ্দিন।

২২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল আলম বাবলু মোল্লা ও ২৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাদল সরদার বাবুলের সভাপতিত্বে এবং ২২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওহিদুল ইসলাম পলাশ ও ২৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আযম খানের পরিচালনায় এসময়ে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা এ্যাড. ফরিদ আহমেদ, আব্দুর রহিম বাবু, বজলুর রহমান, আওয়াল হোসেন ছোটন, খান শহিদুল ইসলাম, মোল্লা সেলিম রেজা, হাবিবুর রহমান সেন্টু, ডা. জামিরুল, মোল্লা আব্দুল হাই, শাহ মো. জাকিউর রহমান, মাহমুদুল হাসান শাওন, জিয়াউল আহসান টিটো, তাজদিকুর রহমান জয়, এজাজ আহমেদ, জোয়েব সিদ্দিকসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692