খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২১৮
  বিএনপি কর্মী খুনের মামলায় সাবের হোসেন ৫ দিনের রিমান্ডে
  সামিট গ্রুপের আজিজসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

ফুলতলায় খাস জমির স্থাপনা উচ্ছেদের নোটিশের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

ফুলতলা প্রতিনিধি

সোমবার(১০ মে) দুপুর ১২ টায় ফুলতলা বাজার বণিক কল্যাণ সোসাইটির কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে অনুষ্ঠিত  হয়েছে।

লিখিত বক্তৃতায় বাজার বণিক কল্যাণ সোসাইটির সভাপতি রবিন বসু বলেছেন, খুলনার ঐতিহ্যবাহী ফুলতলা বাজারে অভয়নগর ও ফুলতলা এলাকার প্রায় ৫ হাজার ব্যবসায়ী দীর্ঘদিন যাবত সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছে। যাদের মধ্যে অধিকাংশ দোকানদারের পৈত্রিকসুত্রে রেকর্ডভুক্ত জমি রয়েছে এবং অনেকেরই রেকর্ডভুক্ত ভূমি উন্নয়ন কর পরিশোধ করে।

এমতবস্থায় গত ২৮/০৪/২০২১ ইং তারিখে ফুলতলা বাজারের আনুমানিক ৩’শ ব্যবসায়ীকে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অফিসের পক্ষ থেকে এক নোটিশ প্রদান করা হয়। ঐ চিঠিতে আগামী ৭ দিনের মধ্যে সরকারি খাস খতিয়ানের ও পেরিফেরীভুক্ত ৮.৮৬ একর জমির উপর স্থাপিত ভবন ও দোকানপাট সরিয়ে নেওয়ার কথা উল্লেখ করা হয়। করোনা মহামারীতে দেশজুড়ে ব্যবসা বাণিজ্যসহ সকল অর্থনৈতিক কার্যক্রমে স্থাবিরতা এসেছে।

ব্যবসায়ীরা ব্যাংক, এনজিও, সমিতি সহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়ে দায় দেনায় জর্জরিত। ফলে মন্দা ব্যবসা নিয়ে ব্যবসায়ীদের পরিবার অর্ধাহারে অনাহারে দিন কাটাচ্ছে। ঠিক এমনই সময় প্রশাসনের পক্ষ থেকে উচ্ছেদ নোটিশ মরার ওপর খাড়ার ঘা’র শামিল। অবিলম্বে ব্যবসায়ীদের ব্যক্তি মালিকানার জমি, খাস খতিয়ান, পেরিফেরী ও ভিপি তালিকা ভুক্ত থেকে অবমুক্ত না করা হলে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

এ সময় আওয়ামীলীগ নেতা মোঃ আসলাম খান, সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুল হক ফারাজী, সোসাইটির সাধারণ সম্পাদক মনির হাসান টিটো, সহসভাপতি ও প্রেসক্লাবের একাংশের সভাপতি এস এম মোস্তাফিজুর রহমান, সহ-সাধারণ সম্পাদক মোঃ সাঈদ আলম মোড়ল, সাংগঠনিক সম্পাদক মাহাবুব আলম মিঠু, সহ-সাংগঠনিক সম্পাদক তারেক হোসেন নাইস, আনিসুল ইসলাম মিন্টু, মোল্যা ইলিয়াস হোসেন, জুলহাস আহম্মেদ (জুলু), আঃ সাত্তার রানা জমাদ্দার, মোশাররফ হোসেন বিপ্লব প্রমুখ।

অপরদিকে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রুলী বিশ্বাস বলেন, ফুলতলা বাজারের খাস খতিয়ানভুক্ত ও পেরিফেরী জায়গায় অবৈধ দখলদারদেরকে উচ্ছেদের জন্য সরকারি নীতিমালা অনুযায়ী এবং খুলনা জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে নোটিশ জারি করা হয়েছে। তবে তারা সে নির্দেশনা অমান্য করায় এ ব্যাপারে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

খুলনা গেজেট/ এস আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!