খুলনা, বাংলাদেশ | ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২২ মে, ২০২৪

Breaking News

  সাবেক সংসদ সদস্য মানু মজুমদার মারা গেছেন
  নিখোঁজ এমপি আনোয়ারুল আজীম আনারের মরদেহ উদ্ধার কলকাতায়

প্রভাবশালীর বিরুদ্ধে প্রতিবন্ধী নারীর যাতায়াতের রাস্তা আটকানোর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার তালা উপজেলার বড়বিলা গ্রামে প্রতিপক্ষ প্রভাবশালী কর্তৃক প্রতিবন্ধী এক নারীর যাতায়াতের রাস্তা আটকানোর অভিযোগ উঠেছে। বুধবার (২৪ এপ্রিল) সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন করেন বড়বিলা গ্রামের মৃত শেখ রহিম বক্সের মেয়ে শারিরীক প্রতিবন্ধী মর্জিনা খাতুন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, তিনি একজন শারিরীক প্রতিবন্ধী। বড়বিলে মোট ২৫ শতক সম্পত্তি তিনি পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে স্বামী সন্তান নিয়ে সেখানে শান্তিপূর্ণভাবে বসবাস ও ভোগদখল করে আসছিলেন। উক্ত সম্পত্তিতে যাতায়াতের জন্য ১’শ বছরের পুরাতন একটি ঘরোয়া রাস্তা রয়েছে। কিন্তু সম্প্রতি একই এলাকার মৃত জামির আলী শেখের ছেলে অফেদ আলী শেখ, শাহাজান আলীর ছেলে রবিউল ইসলাম শেখ, অফেদ আলী শেখের ছেলে ইমরান হোসেন এবং রায়হান শেখ তাদের যাতায়াতের উক্ত রাস্তাটি আটকে দেন। পরবর্তীতে তিনি স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ দিলে চেয়ারম্যান বিষয়টি মিমাংসা করে দিলেও তারা তা মানেননি। পরে তিনি আদালতে একটি মামলা দায়ের করলে আদালত রাস্তাটি উন্মুক্ত করতে নির্দেশ দিলেও তারা সেটিও মানতে নারাজ। উল্টো রাস্তাটি তারা অবৈধভাবে আটকে রাখার পায়তারা চালাচ্ছেন।

তিনি আরো বলেন, উল্লেখিত ব্যক্তিরা প্রভাবশালী হওয়ায় তাদের ভয়ে কেউ মুখ খুলতে চান না। তারা এখনো প্রকাশ্যে তাকেসহ তার পরিবারের সদস্যদের হত্যাসহ খুন জখমের হুমকি ধামকি প্রদর্শন করে যাচ্ছেন। প্রতিবন্ধী এবং অত্যান্ত অসহায় হওয়ায় তাদের ভয়ে বর্তমানে তিনি আতংকে দিনাতিপাত করছেন।

তিনি উল্লেখিত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ পূর্বক তার যাতায়াতের রাস্তাটি উন্মুক্ত রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবিতে সাতক্ষীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!