খুলনা, বাংলাদেশ | ৫ আষাঢ়, ১৪৩১ | ১৯ জুন, ২০২৪

Breaking News

  চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত : আবহাওয়া অফিস
  কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে  পাহাড়ধসে নিহত বেড়ে ১১
সর্বনিম্ন ১২% এবং সবোর্চ্চ ৭৮% ভোট

পাচঁ কেন্দ্রে পরাজিত হলেও জামায়াতের কাউন্সিলর জয়ী ওয়ার্ডে জিতেছে নৌকা

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ইসির কেন্দ্রওয়ারী ফলাফলে দেখা যায়, একটি কেন্দ্রে সবোর্চ্চ ৭৮ দশমিক ৭৭ ভোট গ্রহণ হয়েছে। আর সর্বনিম্ন ভোট ১২ দশমিক ১৮। সব মিলিয়ে ২৮৯ কেন্দ্রে ভোট পড়েছে ৪৮ দশমিক ১৬ শতাংশ। পাচঁটি কেন্দ্রে নৌকার পরাজয়, তবে জামায়াত যে ওয়ার্ডে কাউন্সিলর পদে জয়ী হয়েছে সেখানে নৌকা জয়ী।

নির্বাচন কমিশন খুলনা আঞ্চলিক কার্ষালয় হতে রিটার্নিং অফিসার মো: আলাউদ্দীন স্বাক্ষরিত কেন্দ্রওয়ারী ফলাফলে দেখা যায়, যে দু’টি ওয়ার্ডে কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন সেখানে ভোটার উপস্থিতি খুবই কম। খালিশপুর সরকারী প্রাথমিক বালিকা বিদ্যালয় (গার্লস হাইস্কুল সংলগ্ন) ভোট কেন্দ্রে মোট ভোটার ছিল ২০১৯ জন, ভোট দিয়েছেন মাত্র ২৪৬ জন। শতকারা ১২দশমিক ১৮ শতাংশ। এর মধ্যে নৌকা প্রতিক ২০৮ এবং হাতা পাখা ২৫টি।

একইভাবে নিরালা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে মোট ভোটার ছিল ২৭৫৯জন। ভোট দিয়েছেন ৫৩১ জন। শতকারা হিসাব ১৬ দশমিক ১২। এর মধ্যে নৌকায় ভোট পড়েছে ৩২৩টি এবং হাত পাখা ৭৩টি। সচেতন এলাকা হিসাবে খ্যাত বাংলাদেশ ব্যাংক স্টাফ কোয়াটার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মোট ভোটার ছিল ১২০১ জন। ভোট দিয়েছেন ২৬৯ , ভোট প্রদানের হার ২২ দশমিক ৩৯। এর মধ্যে নৌকা ২২২টি এবং হাতপাখা ২৩টি।

অপরদিকে সব থেকে বেশী ভোট পড়েছে উত্তর কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৭৮দশমিক ৭৭ শতাংশ। এখানে মোট ২০২০ ভোটের মধ্যে নৌকা ৬৭৬টি এবং হাতপাখা ১০৫টি। ৭৬ দশমিক ৫০ শতাংশ ভোট পড়েছে মোহাম্মদিয়া ফেরদৌসিয়া হাফিজিয়া নুরানী মাদ্রাসা ও এতিমখানা কেন্দ্রে। এখানে নৌকা পেয়েছে ৯১১ ভোট আর হাতপাখা ৫৯৭ ভোট।

নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক সরকারী পাইওনিয়ার মহিলা কলেজে ভোট দেন। সেখানে ভোট প্রদানের হার ৩৫দশমিক ০১ শতাংশ। এই কেন্দ্রে নৌকা পেয়েছে ৩৯৪ এবং হাত পাখা ৪৭ ভোট।

অপরদিকে ২৮৯ ভোট কেন্দ্রের মধ্যে প্রতিটি ভোট কেন্দ্রে পাচঁ মেয়র প্রার্থীই ভোট পেয়েছেন, শুন্য ভোট কোন কেন্দ্র নেই।

দৌলতপুরের পাচঁটি ভোট কেন্দ্রে নৌকা প্রতিকের চেয়েূ হাতপাখায় বেশী ভোট পড়েছে। কেন্দ্রগুলি হলো ; দেয়ানা মহিলা দাখিল মাদ্রাসায় হাতপাখা ৫৬৩ ভোট, নৌকা ৫৪৮ ভোট। প্রদানের হার ৬৩ দশমিক ৮৫। দেয়ানা মাধ্যমিক বিদ্যালয়ে (পশ্চিম) ২০৮৬ ভোটারের মধ্যে ভোট দিয়েছে ১৩৪৯ । শতকারা হার ৬৪দশমিক ৬৬শতাংশ। এখানে হাতপাখা ৬৭৭ ভোট, আর নৌকা ৪৬১। দেয়ানা মাধ্যমিক বিদ্যালয়ে (পূর্ব ) মোট ভোটার ২১২৭, ভোট পড়েছে ১৪১২। শতকারা হার ৬৬ দশমিক ৩৮ । এখানে হাতপাখা ৬৫০ ভোট, আর নৌকা প্রতিক ৫৪৪। দেয়ানা দক্ষিণপাড়া্ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মোটি ভোট ২১১৪ ভোট, ভোট পড়েছে ১৪৭১। প্রদানের হার ৬৯ দশমিক ৫৮। হাতপাখা প্রতিক পেয়েছে ৭৯৫ ভোট, আর নৌকা ৫০৬। দেয়ানা দক্ষিণপাড়া আজিজুল মেমোরিয়াল ক্লাব ও ৪ নং ওয়ার্ড কার্যালয়ে মোট ভোট ২০৯৮, ভোট পড়েছে ১২৯৪। শতকারা হার ৬১দশমিক ৬৭। এখানে হাতপাখা ৬৭৬ ভোট, নৌকা ৪৮১ ভোট।

এদিকে মহানগর জামায়াতের নায়েবে আমীর মাষ্টার শফিকুল আলম যে ১২ নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সেখানে ৮টি কেন্দ্রতেই নৌকা প্রতিকের মেয়র প্রার্থী বেশী ভোট পেয়ে জয়লাভ করেছেন। এই ওয়ার্ডে হাতাপাখা ২য় স্থানে থাকলেও কাছাকাছি লাঙ্গল এবং স্বতন্ত্র মেয়র প্রার্থী ঘড়ি প্রতিক।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!