খুলনা, বাংলাদেশ | ২৮ আশ্বিন, ১৪৩১ | ১৩ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৯ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯১৫
  ময়মনসিংহে ভিমরুলের কামড়ে বাবা-মেয়ের মৃত্যু
  এমন রাষ্ট্র গঠন করতে চাই যা নিয়ে দুনিয়ার সামনে গর্ব করা যায়, ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় শেষে প্রধান উপদেষ্টা ড. ইউনূস
  আজ মধ্যরাত থেকে ইলিশ ধরা-বিপণনে ২২ দিনের নিষেধাজ্ঞা

পাইকগাছার পৌর মার্কেট ধসে মারাত্মক দূর্ঘটনার শঙ্কা

শেখ নাদীর শাহ্, পাইকগাছা

খুলনার পাইকগাছা পৌরসভার মার্কেটটি দীর্ঘদিন যাবত সংস্কার অভাবে মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এমনকি যে কোন সময় ভবনটির ছাদ ধসের জান-মালের ক্ষতির আশংকা করছেন মার্কেটটির ব্যবসায়ীরাসহ স্থানীয়রা। সর্বশেষ গতকাল শনিবার সকালেও ওই ভবনটির ছাদ ধসে আজিবর রহমান নামে এক ক্রেতা আহত হন। একই ঘটনায় একটি মোটরসাইকেলও ক্ষতিগ্রস্থ হয়।

তথ্য অনুসন্ধানে জানা যায়, শিবসা নদীর অদূরে পৌর সদরের পেরিফেরীভুক্ত জমিতে সাবেক সংসদ সদস্য মরহুম মোঃ নুরুল হক মার্কেটটি নির্মাণ করেছিলেন। তবে নির্মাণের দীর্ঘ কয়েক বছর অতিবাহিত হলেও অদ্যাবধি ভবনটির সংস্কারের কোন উদ্যোগ নেওয়া হয়নি বলে দাবি সেখানকার ব্যবসায়ীদের।

ভুক্তভোগী ব্যবসায়ীরা জানায়, দীর্ঘ প্রায় ৫ বছর যাবত মার্কেটের এই ভবনটি মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এব্যাপারে বহুবার মেয়র ও কাউন্সিলরসহ সংশ্লিষ্ঠ সকলকেই দফায় দফায় অবহিত করেও কার্যত কোন পদক্ষেপ নেওয়া হয়নি।

ওই মার্কেটের এক ব্যবসায়ী জানান, সেখানে তারও একটি ঘর থাকলেও ঝুঁকিপূর্ণ হওয়ায় সেখানে তিনি ব্যবসা করতে পারছেন না। কাজেই বাধ্য হয়ে ঘরটিতে বিভিন্ন মালামাল রাখার গোডাউন করেছেন তিনি। যদিও সে ব্যাপারে সব সময় তাকে শঙ্কিত থাকতে হয় কখন মালামাল আনা নেওয়ার সময় ভবন ধসে পড়তে হয় বিপাকে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই মার্কেটের আরেক ব্যবসায়ী জানান, তিনি সেখানে দীর্ঘ প্রায় বিশ বছর যাবত ব্যবসা করে আসছেন। তবে বেশ কয়েক বছর আগে থেকেই ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। যদিও সে ব্যাপারে কতৃপক্ষের উদাসীনতাকেই দায়ী করেছেন তিনি। এমন অবস্থায় জীবনের ঝুঁকি নিয়ে বাধ্য হয়েই সেখানে তাদেরকে ব্যবসা পরিচালনা করতে হচ্ছে বলেও দাবি তার।

এব্যাপারে সংশ্লিষ্ট কাউন্সিলর সরদার ইমরান হোসেন বলেন, তিনি নতুন নির্বাচিত হয়েছেন। তবুও দ্রুত ভবনটির সবচেয়ে ঝুঁকিপূর্ণ ঝুলন্ত ছাদটি ভেঙ্গে সেটির সংস্কার করবেন বলে জানিয়েছেন তিনি।
পাইকগাছার পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর মার্কেটের ভবনটির নাজুক অবস্থার কথা স্বীকার করে দ্রুত ভবনটির সংস্কারে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন।

সর্বশেষ সেখানকার ভুক্তভোগী ব্যবসায়ীরাসহ ক্রেতা সাধারণ দ্রুত ঝুঁকিপূর্ণ ভবনটি সংস্কার পূর্বক সর্বসাধারণের শঙ্কা মুক্তিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!