খুলনা, বাংলাদেশ | ৬ কার্তিক, ১৪৩১ | ২২ অক্টোবর, ২০২৪

Breaking News

  শৃঙ্খলাভঙ্গের অভিযোগে রাজশাহীর সারদায় পুলিশের ২৫০ এসআইকে অব্যাহতি
  নিবন্ধন ফিরে পেতে জামায়াতে আপিল পুনরুজ্জীবিত করলেন আপিল বিভাগ, এ আদেশের ফলে জামায়াতের আইন লড়াইয়ের পথ খুলে গেল

দেড় লাখ শিশুর কন্ঠে ধ্বনিত হবে বঙ্গবন্ধুর কালজয়ী ভাষণ

নিজস্ব প্রতিবেদক

ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস-২০২১ উদযাপন উপলক্ষে খুলনায় এক লাখ ৫০ হাজার ১৫১ জন শিশুর কন্ঠে বঙ্গবন্ধুর কালজয়ী ৭ মার্চের ভাষণের (অনুকৃতি) উপস্থাপনা হতে যাচ্ছে। শনিবার বিকালে এক প্রেসব্রিফিংয়ে খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন গণমাধ্যমকর্মীদের এতথ্য জানান।

জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত ব্রিফিংয়ে জেলা প্রশাসক আরও জানান, খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে এবং ‘চাইল্ড ইন্টিগ্রিটি ও শিশু বঙ্গবন্ধু ফোরাম’ এর ব্যবস্থাপনায় খুলনার বয়রাস্থ সরকারি মডেল স্কুল এন্ড কলেজ চত্ত্বরে আয়োজন করা হয়েছে শিশু বঙ্গবন্ধু সমাবেশ এবং ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপস্থাপন (অনুকৃতি) অনুষ্ঠান। বৈশ্বিক মহামারী কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় জুম ওয়েবিনারের মাধ্যমে কলেজ চত্ত্বরে বেলা দু’টায় খুলনা মহানগরী এবং ৯টি উপজেলার এক হাজার পাঁচশত প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং মাদ্রাসার শিশুরা যুক্ত হবে। এসব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিটি থেকে অনূন্য একশত জন শিশু বঙ্গবন্ধু (ক্ষুদে শিক্ষার্থী) যুক্ত থাকবে।

জেলা প্রশাসক বলেন, মূল অনুষ্ঠানস্থলে ১০টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে নির্বাচিত একশত ৫১ জন শিশু বঙ্গবন্ধু (ক্ষুদে শিক্ষার্থী) এর কন্ঠে এবং একই সাথে সমগ্র জেলা থেকে জুম ওয়েবিনারে সংযুক্ত এক লাখ ৫০ হাজার জন শিশু বঙ্গবন্ধুর কন্ঠে ধ্বনিত হবে বঙ্গবন্ধুর সেই কালজয়ী ভাষণ। মূল অনুষ্ঠানস্থলে একশত ৫১ জন শিশু বঙ্গবন্ধু (ক্ষুদে শিক্ষার্থী) অংশগ্রহণের ব্যাখ্যাটি হলো: বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে ১০০জন, সুবর্ণ জয়ন্তী (৫০ বছর পূর্তি) উপলক্ষে ৫০ জন, বাঙ্গালির একমাত্র অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধুকে নির্দেশক হলো এক।

এ অনুষ্ঠানে জুম ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত হবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। বয়রাস্থ সরকারি মডেল স্কুল এন্ড কলেজ চত্ত্বরে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকসহ অতিথিগণ উপস্থিত থাকবেন। এছাড়া অনুষ্ঠানে যুক্ত হবেন খুলনার স্থানীয় সংসদ সদস্যগণ।

প্রেসব্রিফিং এ খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, কেএমপি’র এডিসি সোনালী সেন, খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুফ আলী, এডিসি (শিক্ষা ও আইসিটি) মোঃ সাদিকুর রহমান খান ও এডিসি (রাজস্ব) জিয়াউর রহমান উপস্থিত ছিলেন।সূত্র : খবর বিজ্ঞপ্তি।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!