খুলনা, বাংলাদেশ | ২৭ আশ্বিন, ১৪৩১ | ১২ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৯ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯১৫
  ময়মনসিংহে ভিমরুলের কামড়ে বাবা-মেয়ের মৃত্যু
  এমন রাষ্ট্র গঠন করতে চাই যা নিয়ে দুনিয়ার সামনে গর্ব করা যায়, ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় শেষে প্রধান উপদেষ্টা ড. ইউনূস
  আজ মধ্যরাত থেকে ইলিশ ধরা-বিপণনে ২২ দিনের নিষেধাজ্ঞা

খুলনায় হাজার হাজার ভক্ত সমাগমে মহোল্লাসে উল্টো রথযাত্রা

নিজস্ব প্রতিবেদক

জগন্নাথদেবের মাসিবাড়ি জোড়াগেটস্থ প্রেম কানন হতে আজ ১৫ জুলাই ২০২২ শুক্রবার শ্রীশ্রীজগন্নাথদেবের উল্টো রথযাত্রা উৎসব-২০২২ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, খুলনা মহানগর ও জেলা শাখার যৌথ পরিচালনায় এবং শ্রীশ্রীসত্যনারায়ণ মন্দির, টুটপাড়া গাছতলা মন্দির ও আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইস্কন) খুলনা শাখার আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পূজা পরিষদের সভাপতি কৃষ্ণপদ দাশ এবং পরিচালনা করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য ও খুলনা মহানগর সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুÐু।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন মোঃ মনিরুজ্জামান তালুকদার, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট খুলনা। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে বিশে^ অনন্য। ধর্ম যার যার উৎসব সবার। এই দেশের সকল ধর্মের মানুষ সুন্দরভাবে তাদের ধর্মীয় উৎসবগুলো উদ্যাপন করে থাকে। প্রত্যেককে অন্য ধর্মের প্রতি আরও বেশী সম্মান করতে হবে। কেননা সকল ধর্মই শান্তি ও সম্প্রীতির কথা বলা হয়েছে। সকল ধর্মই সৎ পথে চলার নির্দেশ আছে। তিনি আরও বলেন, গত ১৫ দিন ধরে জগন্নাথদেব তাঁর মাসি বাড়ি প্রেমকাননে অবস্থান করে আজ স্ব-মন্দিরে প্রত্যাবর্তন করছেন। এই ১৫ দিন যাবৎ হাজার হাজার ভক্ত-দর্শনার্থী সমাগম ঘটেছে এই মন্দির অঙ্গণে। নানা আয়োজনে ও অংশগ্রহণে আনন্দঘন উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে প্রতিদিন। এটাও আমাদের দেশের ঐতিহ্য ও সম্প্রীতির উদাহরণ এই বন্ধন আমাদের ধরে রাখতে হবে। ধর্মীয় অনুষ্ঠান পালনের পাশাপাশি সকলে মিলে এই দেশের উন্নয়নে কাজ করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনার আব্দুর রহমান, আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইস্কন) বাংলাদেশের সাধারণ সম্পাদক শ্রীপাদ চারুচন্দ্র দাস ব্রহ্মচারী ও খুলনা সিটি কর্পোরেশনের ১৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনিছুর রহমান বিশ্বাস। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন খুলনা মহানগর পূজা পরিষদের সভাপতি শ্যামল হালদার, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র, এস্টেট অব শ্রীশ্রীসত্যনারায়ণ মন্দিরের নির্বাহী ট্রাস্টি ও খুলনা মহানগর পূজা পরিষদের সাবেক সভাপতি গোপী কিষাণ মুন্ধড়া, জেলা পূজা পরিষদের সাধারণ সম্পাদক রবীন্দ্র নাথ দত্ত, ইস্কন খুলনা শাখার সভাপতি ও শ্রীশ্রীরাধামাধব মন্দির, গল্লামারীর অধ্যক্ষ গৌড়েশ্বর নিমাই দাস ব্রহ্মচারী।

এছাড়া উপস্থিত ছিলেন মহানগর পূজা পরিষদের সহ-সভাপতি প্রকৌশলী পরিমল দাস, যুগ্ম সাধারণ সম্পাদক তিলক গোস্বামী, বিশ্বজিৎ দে মিঠু, জেলা পূজা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক বিমান সাহা, অধ্যাপক বিচক্ষণ মÐল, ইসকন খুলনার ঈশ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী, বৈষ্ণব বলরাম দাস, মহানগর পূজা পরিষদের কোষাধ্যক্ষ রতন কুমার নাথ, উজ্জ্বল ব্যানার্জী, বাবলু বিশ্বাস, গৌরাঙ্গ সাহা, এড. বিজন কৃষ্ণ মÐল, এড. মোহন মুখার্জী, সাংবাদিক বিমল সাহা, সাংবাদিক প্রবীর বিশ্বাস, সুব্রত হালদার তপা, শিবু রায়, তাপস সাহা, তপন সাহা, শংকর পোদ্দার, সুরেশ চক্রবর্তী, পংকজ দত্ত, স্বপন চক্রবর্তী, শশাঙ্ক রায়, সুশীল দাস, প্রদীপ সাহা মদন, শরৎ কুমার মুন্ধড়া লালা, ভোলানাথ দত্ত, দীপক দত্ত, ভবেশ সাহা, দেবী প্রসাদ ঘোষ, অলোক দে, রবীন দাস, খুলনা মহানগরের ৮টি থানার সভাপতি-সাধারণ সম্পাদক যথাক্রমেÑবিকাশ কুমার সাহা, বিপ্লব সাহা লব, বিপ্লব মিত্র, রামচন্দ্র পোদ্দার, রজত কান্তি দাস, দীপক দত্ত, প্রকাশ অধিকারী, দুলাল সরকার, সুভাষ দত্ত, ডাঃ শেখর চন্দ্র পাল, পার্থ রায় মিঠু, রঞ্জন রায়, আশিষ কবিরাজ প্রমুখ। পরিশেষে ঢাকঢোল বাদযন্ত্র, ব্যানার ফেস্টুনসহ নামকীর্তনের মাধ্যমে উদ্বেলিত ভক্তবৃন্দ জোড়াগেটস্থ প্রেম কানন অঙ্গন থেকে রথের দড়ি টেনে স্ব-স্ব মন্দিরে ফিরে যায়।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!