খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সামিট গ্রুপের আজিজসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ
  সামিট গ্রুপের আজিজসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ
  সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ও এনবিআরের সাবেক চেয়ারম্যান নজিবুর রহমানকে গ্রেপ্তার

চৌগাছায় ৪ জনের ৩ জন করোনা পজেটিভ

চৌগাছা প্রতিনিধি

যশোরের চৌগাছায় এক দিনে চার জনের নমুনা পরীক্ষা করে তিন জনের শরীরেই করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। ৩ জনসহ এক সপ্তাহে আরও দশ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে চৌগাছায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ১৯৭ জনে।

এই অবস্থায় রবিবার (২৫ এপ্রিল) থেকে খোলা হচ্ছে ব্যবসা প্রতিষ্ঠান। বাজারে মানুষের সরব উপস্থিতি, করোনা পরিস্থিতি কোথায় যেয়ে থামে তা নিয়ে শঙ্কায় উপজেলার সচেতন মহল।

হাসপাতাল সূত্র জানিয়েছে, চলতি মাসের ২১ তারিখে সর্বশেষ চার জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এরমধ্যে তিন জনের শরীরেই করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

গত এক সপ্তাহে এ নিয়ে ১০ ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তরা হলেন, পৌর এলাকার ৪ নং ওয়ার্ডের মনিরুজ্জামান (৫৫), একই ওয়ার্ডের নিতাই কুমার মন্ডল (৫০), ফুলসারা গ্রামের শেফালি বেগম (৪০), মাঠচাকলা গ্রামের আকিনুর রহমান (৩৩), সিংহাঝুলী গ্রামের শিফালী খাতুন (৫০), একই গ্রামের সোহরাব হোসেন (২৮), ও অজান্তা খাতুন (২১), মুক্তারপুর গ্রামের সাহিদা খাতুন (৩৫), দূর্গাবরকাটি গ্রামের নজরুল ইসলাম (৪৭) ও চৌগাছার তরিকুল ইসলাম (৩৮)। আক্রান্ত সকলেই নিজ নিজ বাড়ি থেকে চিকিৎসকের পরামর্শে চিকিৎসা গ্রহন করছেন।

এ পর্যন্ত মোট ১২৬২ জনের নমুনা পরীক্ষা করে ১৯৭ জন করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের বেশির ভাগই সুস্থ্য হয়ে উঠেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ লুৎফুন্নাহার লাকি জানান, ‘চৌগাছাতে নমুনা দেয়ার সংখ্যা খুবই কম। নমুনা বেশি পরীক্ষা হলে আক্রান্তের সংখ্যাও বেশি হবে। এই অবস্থায় কাল থেকে ব্যবসা প্রতিষ্ঠান খোলা। ক্রেতা বিক্রেতা সকলকেই কঠিন ভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার কোন বিকল্প নেই। বেশি ভাল হয় অপ্রয়োজনে আমরা কেউ বাসা বাড়ি থেকে বাইরে না আসি।’

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!