খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  রিসেট বাটন বলতে ৭১ এর গর্বিত ইতিহাস নয় দূর্নীতিগ্রস্থ রাজনীতি মুছে নতুন সূচনার কথা বলেছেন ড. ইউনূস : প্রেস উইং
  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

চৌগাছায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

চৌগাছা প্রতিনিধি

যশোরের চৌগাছায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। শনিবার প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও বে-সরকারি প্রতিষ্ঠান ও ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাড়ে ছয়টায় উপজেলার সিংহঝুলি ইউনিয়নের মুক্তিনগর স্মৃতিসৌধ, সকাল ৭টায় মসিয়ূরনগর স্মৃতিসৌধ এবং সকাল সাড়ে সাতটায় চৌগাছা শহরের ভাস্কর্যের মোড়ে বিজয়স্তম্ভে এবং সকাল সাতটা ৫০ মিনিটে শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের পক্ষে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

পরে পর্যায়ক্রমে, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, চৌগাছা থানা, উপজেলা আওয়ামী লীগ, চৌগাছা পৌরসভা, প্রেসক্লাব চৌগাছা, সরকারি হাসপাতাল, উপজেলা যুবলীগ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ চারটি গ্রুপে উপজেলা ছাত্রলীগ, উপজেলা মৎস্যজীবী লীগ, উপজেলা যুবমহিলা লীগ, চৌগাছা সরকারি কলেজ, সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয় পর্যাায়ক্রমে শ্রদ্ধাঞ্জলি প্রদান করে। সকাল সাড়ে আটটায় সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

বেলা ১১টায় উপজেলা পরিষদে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়। বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদে আলোচনা সভা।

বিকাল ৩টায় উপজেলা পরিষদ চত্বরে নারীদের ক্রীড়া অনুষ্ঠান, বিকাল চারটায় উপজেলা প্রশাসন বনাম সুধী একাদশের ফুটবল খেলা, সাংবাদিকদের হাড়িভাঙা খেলা, বিকাল পাঁচটায় বীর মুক্তিযোদ্ধাদের ক্রীড়া এবং সন্ধ্যা সাড়ে ছয়টায় উপজেলা পরিষদ বৈশাখী মঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসব অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, ভাইস চেয়ারম্যান দোবশীষ মিশ্র জয়, নারী ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার, চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ, সহ-সভাপতি পৌর কাউন্সিলর আতিয়ার রহমান, সহ-সভাপতি আলতাফ হোসেন, দফতর সম্পাদক মাহবুবুল আলম রিংকু, শ্রম সম্পাদক সানোয়ার হোসেন বকুল, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও প্রেসক্লাব চৌগাছার সভাপতি জিয়াউর রহমান রিন্টু, সহ-সভাপতি ও প্রেসক্লাব চৌগাছার সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম, সহ-সভাপতি আবু সাঈদ মানিক, যুগ্ম সম্পাদক আহসান হাবীব বাবু, উপজেলা ছাত্রলীগ নেতা হাসান রেজা, হাশেম আলী, সৌরভ রহমান বিপুল, এইচএম ফিরোজ, আব্দুল করিম, রুবেল হোসেন, আকরামুল ইসলাম, যুবমহিলা লীগের সম্পাদক নাছিমা খানম, সহ-সভাপতি রিপা খাতুন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!