খুলনা, বাংলাদেশ | ১১ আষাঢ়, ১৪২৮ | ২৫ জুন, ২০২১

Breaking News

  ২০ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ একজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ
  পাবনায় প্রতিবন্ধী ভিক্ষুককে ছুরিকাঘাতে হত্যা, এক নারীকে আটক
  এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু ২৭ জুন
  সারাদেশে ২৫ হাজার ব্যাংকার করোনা আক্রান্ত, মারা গেছেন ১৩৩ জন
  সারাদেশে শাটডাউনের প্রস্তুতি আছে সরকারের : জনপ্রশাসন প্রতিমন্ত্রী, আগের চেয়ে কঠোর হচ্ছে বিধি-নিষেধ

চৌগাছায় দুইদিনে ১৪ জন করোনায় আক্রান্ত

চৌগাছা প্রতিনিধি

যশোরের চৌগাছায় দুই দিনে ১৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। দুই দিনে ২৪ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা পজেটিভ হয়েছেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুর নাহার লাকি জানান ১০ জুন ১২ জনের নমুনা পরীক্ষা করে ৬ জন করোনা শনাক্ত হয়েছেন।

নতুন  আক্রান্তরা হলেন উপজেলার পাশাপোল ইউনিয়নের পলুয়া গ্রামের চম্পা (৪০), চৌগাছা পৌর শহরের আমকানন পাড়ার আব্দুল মান্নান, বিশ্বাস পাড়ার হযরত আলী (৬৫), বাকপাড়ার স্বজিব (৩৯), বেলেমাঠের রাশিয়া (৬০) ও জিওলগাড়ীর কহিনুর (৫৫)। এ ছাড়াও ৯ জুন ১২ জনের নমুনা পরীক্ষা করলে ৮ জন করোনা শনাক্ত হয়।

চৌগাছা উপজেলায় করোনা রোগীর সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। উদ্বেগের বিষয় হলো সারা উপজেলায় রোগী ছড়িয়ে পড়েছে। প্রতিনিয়ত সংক্রমণ বাড়লেও সাধারণ মানুষ স্বাস্থ্য সচেতনতা মানতে চাইছেনা। সচেতন মহল এ বিষয়ে প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, ১ মে থেকে ১০ জুন পর্যন্ত উপজেলায় ৩৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫ জুন থেকে ১০ জুন পর্যন্ত ৫০ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে ২২ জন রোগী শনাক্ত হয়। ৫ জুন ৯ টি নমুনা পরীক্ষা করে ৩ টি নমুনা পজিটিভ হয়। ৬ জুন ৮ টির মধ্যে ১ টি, ৭ জুন ৯ টির মধ্যে ৪ টি, ৮ জুন ১২ জনের মধ্যে ৮ জন। ৯ জুন ১২ জনের নমুনা যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠালে ১০ জুন ৬ জন করোনা পজেটিভ হন।

১০ জুন পর্যন্ত পরিসংখ্যানে দেখা যায় পৌর সদরে করোনা রোগীর সংখ্যা বেশী। চৌগাছা উপজেলাটি ভারত সীমান্তবর্তী হওয়ায় এখনিই যদি কঠোর ব্যবস্থা গ্রহণ করা না যায় তা হলে পরিস্থতি আরো ভয়াবহ হতে পারে বলে মনে করেছেন অভিজ্ঞমহল।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুর নাহার বলেন, বুধবার শনাক্ত হওয়া ৮ জন রোগীদের বেশিরভাগই পৌরসদরের । তিনি করোনার সংক্রমণ রোধে সকলকে স্বাস্থবিধি মেনে চলার অনুরোধ করেন।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692