খুলনা, বাংলাদেশ | ২১ অগ্রহায়ণ, ১৪২৯ | ৬ ডিসেম্বর, ২০২২

Breaking News

  ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে তাকসিম এ খানের নিয়োগ বৈধ কি না, আদেশ মঙ্গলবার
  চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় দশম শ্রেণির ছাত্রী নিহত
  খুলনায় টে‌লিক‌মিউ‌নি‌কেশন ভবন ধ্বং‌সের ষড়যন্ত্র‌, নগর ও জেলা সদস্য সচিবসহ বিএনপির ৮০ নেতাকর্মীর নামে মামলা
  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৬২ জন ও আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫৯ হাজার ৯৫৪ জন

খুলনায় আর্জেন্টিনা এগিয়ে

ক্রীড়া প্রতিবেদক

আর্জেন্টিনা-ব্রাজিল, সাত সমুদ্র ও তের নদীর ওপারের দেশ। ফুটবল প্রেমিক মানুষদের কাছে খুব পরিচিত এ দু’টি দেশ। বিশ্বকাপ ফুটবল এলেই সমর্থকরা দুই ভাগ হয়ে পড়ে। একবাড়ির মধ্যেই দু’ দলের সমর্থক। বন্দরনগরী খুলনাতেও একই অবস্থা। এখানে একমাস যাবৎ দু’টি ফুটবল দলের জার্সি বিক্রি হচ্ছে। বিক্রির দিক থেকে আর্জেন্টিনা এগিয়ে আছে।

আগামী ২১ নভেম্বর থেকে কাতারে শুরু হচ্ছে এবারের বিশ্বকাপ ফুটবল। সাধারণত বছরের মাঝামাঝি সময়ে হয় এই প্রতিযোগিতা। কিন্তু কাতারের উষ্ণ আবহাওয়ার কারণে এবার শীতকালে হচ্ছে বিশ্বকাপ। প্রথম ম্যাচে সেনেগালের মুখোমুখি হবে নেদারল্যান্ডস। অন্যদিকে ইকুয়েডরের মুখোমুখি হবে কাতার। ইংল্যান্ডও প্রথম ম্যাচে ইরানের বিরুদ্ধে খেলতে নামবে। একদিনে চারটে করে ম্যাচ হবে। ১২ দিন ধরে গ্রুপ পর্বের ম্যাচ চলবে। ১৮ডিসেম্বর খেলা শেষ হবে।

বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে তোড়জোড় শুরু হয়েছে। সমর্থকরা পছন্দের পতাকা ইতিমধ্যেই সংগ্রহ করেছে। শিক্ষার্থীদের মধ্যেই বেশী আগ্রহ। ফুটবলের কিংবদন্তী প্রয়াত দিয়াগো ম্যারাডোনা ও মেসির কারণে আর্জেন্টিনা ফুটবল দল এত জনপ্রিয়। আকাশী রংয়ের আর্জেন্টিনার জার্সি কিনতে ব্যস্ত সমর্থকরা। এ দলের জার্সির কদর বেশী।

নিক্সন মার্কেট এলাকা ক্ষুদে ব্যবসায়ী আল্লারদান ট্রেডার্সের মালিক আব্দুর রাজ্জাক জানান এক মাস হল তিনি নতুন দোকান খুলেছেন। ইতিমধ্যেই ছয় ডজন জার্সি বিক্রি হয়েছে। তার মধ্যে সিংহভাগই আর্জেন্টিনার। তিনি বলেন, আগামী দেড় মাসের মধ্যে আরও ৫০ ডজন জার্সি বিক্রি হবে।

বাংলাদেশ ব্যাংক, খুলনার দক্ষিণ পার্শ্বের ক্ষুদে ব্যবসায়ী আহাদ খান সুমন জানান, তিনি দেড় লাখ টাকা মূল্যের জার্সি বিক্রির টার্গেট করছেন। প্রতি সপ্তাহে গড়ে ১৪টি জার্সি বিক্রি করছেন। তিনি বলেন, দোকানের কাছাকাছি শিশু হাসপাতাল ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠাণ থাকায় মায়ের এখান থেকে জার্সি কিনে নিয়ে যান। দু’দলের জার্সির দাম একই। শিশুদের সাইজের জার্সি একশ থেকে একশ বিশ টাকা এবং বড় সাইজ দেড়শ টাকা দরে বিক্রি হচ্ছে। তিনিও জানান, জার্সি বিক্রি বেশি হওয়ায় ধরে নিতে হচ্ছে এখানে আর্জেন্টিনার সমর্থক বেশি। বিশ্বকাপের দিন যত কাছাকাছি আসবে বিক্রি তত বাড়বে।

খুলনা গেজেট/এসজেড




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692