খুলনা, বাংলাদেশ | ৬ কার্তিক, ১৪২৮ | ২২ অক্টোবর, ২০২১

Breaking News

  টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে বাংলাদেশ ও স্কটল্যান্ড
  ডেঙ্গুতে আরও ১৭০ জন হাসপাতালে ভর্তি, মৃত্যু ১
  অপপ্রচারের অভিযোগে বদরুন্নেসা মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকার দুই দিনের রিমান্ডে
  ফেনীতে ফেসবুক লাইভে এসে স্ত্রীকে কুপিয়ে হত্যার ঘটনায় স্বামীর মৃত্যুদণ্ড

খুলনাজুড়ে শনাক্তের হার ১০ শতাংশের নিচে, মৃত্যু ৫

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিভাগে করোনাভাইরাসের সংক্রমণ কমেছে। গেল ২৪ ঘন্টায় করোনা শনাক্ত হয়েছে ১৯৩ জনের।বিভাগজুড়ে শনাক্তের হার ছিল ৯ দশমিক ১১ শতাংশ। একই সময়ে বিভাগে অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে।

সর্বশেষ বুধবার ( ১ সেপ্টেম্বর) খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়। একই সময়ে করোনা শনাক্ত হয়েছিল ২২৪ জনের।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ দুই জনের মৃত্যু হয়েছে খুলনায়। এ ছাড়া নড়াইল, ঝিনাইদহ ও কুষ্টিয়ায় একজন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ৯ হাজার ৩১৬ জনের শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ১৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৮ হাজার ৬৯৭ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় যশোরে সর্বোচ্চ ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া খুলনায় ২৮ জন, বাগেরহাটে ৮, সাতক্ষীরায় ২৭, নড়াইলে ৭, মাগুরায় ৭, ঝিনাইদহে ১০, কুষ্টিয়ায় ৩৭, চুয়াডাঙ্গায় ১৯ ও মেহেরপুরে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. ফেরদৌসী আক্তার জানান, বিভাগে ২ হাজার ১১৯ টি নমুনা পরীক্ষায় ১৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে। যা নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তে হার ৯ দশমিক ১১ শতাংশ।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার বলেন, খুলনা বিভাগে করোনা সংক্রমণ কমতে শুরু করেছে। তবে এখনও সন্তোষজনক নয়। ৫ শতাংশের নিচে সংক্রমণের হার না আসলে সন্তোষজনক বলা যাবে না। এ জন্য সকলকে সচেতন থাকতে হবে। স্বাস্থ্যবিধি মানতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক পরিধান করতে হবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692