খুলনা, বাংলাদেশ | ৬ কার্তিক, ১৪৩১ | ২২ অক্টোবর, ২০২৪

Breaking News

  খুলনায় এক দিনে ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১০
  খা‌লিশপু‌রের হা‌সিবুর হত্যায় ২১ জনের যাবজ্জীবন, খালাস ৫

খুবিতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

নিজস্ব প্রতিবেদক

যথাযোগ্য মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে আজ ২৬ মার্চ ২০২১ খ্রি. শুক্রবার খুলনা বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপিত হয়। এ উপলক্ষ্যে সকাল ৬টা ৩০ মিনিটে শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সামনে উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োজিত উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা  জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু করেন।

সকাল ৬টা ৪০ মিনিটে শোভাযাত্রা সহকারে খুলনা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের ভাস্কর্য অদম্য বাংলায় উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োজিত উপ-উপাচার্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রথম শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এরপরই খুলনা বিশ্ববিদ্যালয় স্কুল, বিভিন্ন ডিসিপ্লিন, বিভিন্ন আবাসিক হল, খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, স্বাধীনতা শিক্ষক পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, ন্যাশনালিস্ট টিচার্স অ্যাসোসিয়েশন (এনটিএ), খুবি অফিসার্স কল্যাণ পরিষদ, চেতনায় মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ, ছাত্রদের বিভিন্ন সংগঠন এবং কর্মচারীবৃন্দের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

এ সময় ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, বিভিন্ন স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, ছাত্রবিষয়ক পরিচালক, প্রভোস্ট, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী উপস্থিত ছিলেন। এরপর সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের মন্দিরে প্রার্থনা অনুষ্ঠিত হয়। দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ১০টায় ওয়েবিনারে আলোচনা সভা, বাদ জুম্মা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদ ও প্রশাসন ভবন সংলগ্ন জামে মসজিদে দোয়া। এছাড়া দিবসটি উপলক্ষ্যে মেইনগেট থেকে হাদী চত্বরের রাস্তা পর্যন্ত, প্রশাসনিক ভবন ও অদম্য বাংলায় আলোকসজ্জা করা হবে।

এর আগে বৃহস্পতিবার জাতীয় গণহত্যা দিবস উপলক্ষ্যে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য সরকারি সিদ্ধান্ত অনুযায়ী খুলনা বিশ্ববিদ্যালয়ে রাত ৯টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত ব্ল্যাক আউট (নিষ্প্রদীপ করণ) কর্মসূচি পালন করা হয়। রাত ৯টায় মুহূর্তেই নেভানো হয় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরের সকল ভবন ও স্থাপনার সব আলো। এসময় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে জ্বলন্ত মোমবাতি নিভিয়ে প্রতীকী ব্ল্যাক আউট পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরীফ হাসান লিমন, ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মাহমুদ হোসেন, অন্যান্য শিক্ষকবৃন্দ, বিভিন্ন হলের সহকারী প্রভোস্টবৃন্দ, সকল সহকারী ছাত্রবিষয়ক পরিচালক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!