খুলনা, বাংলাদেশ | ৬ কার্তিক, ১৪৩১ | ২২ অক্টোবর, ২০২৪

Breaking News

  খুলনায় এক দিনে ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১০
  খা‌লিশপু‌রের হা‌সিবুর হত্যায় ২১ জনের যাবজ্জীবন, খালাস ৫

কয়রায় সাত ইউনিয়নে ৩১৩ প্রার্থির প্রতিক বরাদ্দ

নিতিশ সানা, কয়রা

আগামী ১১ এপ্রিল ইউনিয়ন পরিষদ নির্বাচনে খুলনার কয়রা উপজেলার সাতটি ইউনিয়নে আজ বৃহস্পতিবার প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে। সাতটি চেয়ারম্যান পদের বিপরীতে ৩৩ জনকেসহ মোট ৩১৩ প্রার্থির প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাযায়, কয়রা সদর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থি উপজেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবির (আনারাস), দলীয় প্রার্থি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম বাহারুল ইসলাম (নৌকা), সাবেক ছাত্রলীগ নেতা রবিউল ইসলাম রবিন (চশমা ) ও মোঃ ইমতিয়াজ উদ্দিন (ঘোড়া) প্রতিক পেয়েছেন। এছাড়াও ৩ টি সংরক্ষিত মহিলা সদস্য পদের বিপরীতে ১৮ জন্য প্রার্থি ও ৯ টি সাধারণ সদস্য পদের বিপরীতে ৩৭জন প্রার্থিকে প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে ।

আওয়ামী লীগের দলীয় প্রার্থি হিসেবে আব্দুল্লাহ আল মাহমুদ (নৌকা), এম আনোয়ার হোসেন (ঘোড়া), উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আবু সাইদ বিশ্বাস(আনারস), মতালেব হোসেন (হাতপাখা), আবজাল হোসেন(চশমা), ও উৎপল কুমার সানা(মোটর সাইকেল ) পেয়েছেন। মহারাজপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন লাভলু ও আওয়ামী লীগ নেতা এ্যাডঃ আঃ রাজ্জাক ২৪ মার্চ নৌকায় সমার্থন দিয়ে মনোনয়ন প্রত্যাহার করে নেন। এছাড়াও ৩ টি সংরক্ষিত মহিলা সদস্য পদের বিপরীতে ১৫ জন্য প্রার্থি ও ৯ টি সাধারণ সদস্য পদের বিপরীতে ৫৮ জন প্রার্থিকে প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে ।

মহেশ্বরীপুর ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিগত নির্বাচনে বিদ্রোহী হিসেবে জয়লাভ করা বর্তমান চেয়ারম্যান বিজয় কুমার সরদার (আনারস), আওয়ামী লীগের দলীয় প্রার্থি হিসেবে শাহানেওয়াজ শিকারী (নৌকা), গেল নির্বাচনে ধানের শীর্ষ প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতাকারী জিএম রফিকুল ইসলাম(ঘোড়া), ইসলামী শাসনতন্ত্রের মোঃ রসুল সরদার(হাতপাখা) প্রতিক পেয়েছেন। ইব্রাহীম শিকারী নৌকার প্রার্থীকে সমর্থন করে মনোনয়ন প্রতাহার করে নেন । এছাড়াও ৩ টি সংরক্ষিত মহিলা সদস্য পদের বিপরীতে ১৭ জন্য প্রার্থি ও ৯ টি সাধারণ সদস্য পদের বিপরীতে ৬৩ জন প্রার্থিকে প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে ।

বাগালি ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস ছামাদ গাজী(নৌকা), জামায়াত নেতা সাবেক চেয়ারম্যান মোঃ ওয়ালিউল্লাহ (ঘোড়া), সোহরাব হোসেন( মোটরসাইকেল), মকবুল গাজী (আনারস), আবুল হাসান খান (চশমা), ইসলামী শাসনতন্ত্রের মোঃ শফিকুল ইসলাম (হাতপাখা) প্রতিক পেয়েছেন। উপজেলা আওয়ামী সহ-সভাপতি ও বিগত নির্বাচনে বিদ্রোহী হিসেবে জয়লাভ করা বর্তমান চেয়ারম্যান আব্দুস ছাত্তার পাড় নৌকায় সমার্থন করে মনোনয়ন প্রত্যাহার করে নেন। এছাড়াও ৩ টি সংরক্ষিত মহিলা সদস্য পদের বিপরীতে ১৬ জন্য প্রার্থি ও ৯ টি সাধারণ সদস্য পদের বিপরীতে ৫৬ জন প্রার্থিকে প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে ।

আমাদি ইউনিয়ন পরিষদ বিগত নির্বাচনে নৌকা নিয়ে বিজয়ী বর্তমান চেয়ারম্যান আমের আলী গাইন (আনারস), উপজেলা আওয়ামী লীগের সদস্য জিয়াউর রহমান জুয়েল (নৌকা), মোঃ সাজ্জাদুল ইসলাম ( চশমা), জালাল উদ্দীন(ঘোড়া) প্রতিক পেয়েছেন। শফিকুল ইসলাম নৌকার প্রার্থীকে সমর্থন করে মনোনয়ন প্রত্যাহার করে নেন । এছাড়াও ৩ টি সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৪৩ জন প্রার্থি প্রতিক পেয়েছেন।

উত্তর বেদকাশি ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান নূরুল ইসলাম সরদার(নৌকা), বিএনপির সাবেক ইউনিয়ন সভাপতি সরদার মতিয়ার রহমান(আনারস), আবুল কালাম(দুটি পাতা), জামায়াত নেতা জি এম নূর কামাল(ঘোড়া), শেখ লৎফর রহমান(চশমা), ও স.ম. নজরুল ইসলাম(মোটরসাইকেল) প্রতিক পেয়েছেন। স্বতন্ত্র প্রার্থী শাকিল আহম্মেদ শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে মনোনয়ন প্রত্যাহার করে নেন। এছাড়া সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৩৯ জন প্রার্থি প্রতিক পেয়েছেন।

দক্ষিণ বেদকাশি ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান জি এম কবি শামছুর রহমান (নৌকা), বিএনপির ইউনিয়ন সাধারণ সম্পাদক গাজী সিরাজুল ইসলাম (ঘোড়া) , মোঃ আছের আলী মোল্লা (আনারস) প্রতিক পেয়েছেন। স্বতন্ত্র প্রার্থী মোড়ল মিজানুর রহমান ও বিএনপির ইউনিয়ন সভাপতি মনজুর আলম নান্নু শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে মনোনয়ন প্রত্যাহার করে নেন । এছাড়াও সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য পদে ২০ জন ও সাধারণ সদস্য পদে ৩৬ জন প্রার্থি প্রতিক পেয়েছেন।

খুলনা গেজেট/ টি আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!