খুলনা, বাংলাদেশ | ২৯ আষাঢ়, ১৪৩১ | ১৩ জুলাই, ২০২৪

Breaking News

  কুষ্টিয়ায় সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেল ২ রাজমিস্ত্রির
  পঞ্চম বর্ষে পা রাখলো ‘খুলনা গেজেট ‘। প্রতিষ্ঠাবার্ষিকীতে সকল পাঠক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা।

‘কল-কারখানায় উৎপাদন বৃদ্ধিতে শ্রমিকদের সম্মিলিতভাবে কাজ করতে হবে’

নিজস্ব প্রতিবেদক

খুলনা অঞ্চলের জুট প্রেস এবং বেলিং সেক্টরে কর্মরত শ্রমিকদের মজুরী বৃদ্ধি বিষয়ে বিজেএ, মালিক-শ্রমিক, সিবিএ ও জুট প্রেস বেলিং ওয়ার্কার্স ইউনিয়নের নেতৃবৃন্দকে নিয়ে এক মতবিনিময় সভা আজ (রবিবার) বিকেলে খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী বলেন, মালিক-শ্রমিক সুসম্পর্ক স্থাপনের মাধ্যমে শ্রমিকদের সকল সমস্যা দূর করা সম্ভব। কল-কারখানায় উৎপাদন বৃদ্ধিতে শ্রমিকদের সম্মিলিতভাবে কাজ করতে হবে। শিল্প-কারখানায় যেন বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সে দিকে নজর দেওয়া প্রয়োজন। শ্রমিকদের প্রতি মালিকদেরও যত্নবান হতে হবে। সরকার শ্রমিকের সুবিধার্থে যুগোপযোগী ও কল্যাণমুখী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন শোষিত, বঞ্চিত ও শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছেন। শোষণহীন সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে তিনি ১৯৭২ সালে শ্রমনীতি প্রণয়ন করেন। বঙ্গবন্ধু পরিত্যাক্ত কল-কারখানা জাতীয়করণের মাধ্যমে দেশের অর্থনীতিকে শক্তিশালী এবং শ্রমিকদের অধিকার নিশ্চিত করেন। জাতির পিতার নীতি ও আদর্শকে সামনে রেখে বর্তমান সরকার শ্রমজীবী মানুুষের জীবনমান উন্নয়নে করে যাচ্ছে।

খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশের পুলিশ সুপার কানাই লাল সরকার, বিজেএ’র চেয়ারম্যান শেখ সৈয়দ আলী, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক ডাঃ নবীন কুমার হাওলাদার ও পাট ব্যবসায়ী শেখ আব্দুল মান্নান। অনুষ্ঠানে পাট ব্যবসায়ী এএম হারুনার রশিদ, মোঃ টিপু সুলতান, আব্দুস ছোবহান শরীফ, মোঃ আকতার হোসেন ফিরোজ, শ্রমিক নেতৃবৃন্দের পক্ষে মোঃ খালেক হাওলাদার, মোঃ আব্দুল কাদের প্রমুখ বক্তব্য রাখেন।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!