খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪২৮ | ১৯ এপ্রিল, ২০২১

Breaking News

  দেশে করোনায় একদিনে সর্বোচ্চ ১১২ জনের মৃত্যু, শনাক্ত ৪২৭১
  করোনার কারণে ভারত সফর বাতিল করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন
  চলমান লকডাউনের মেয়াদ ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন; সন্ধ্যায় প্রজ্ঞাপন হতে পারে
  চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের আইডি কার্ড ব্যবহারের নির্দেশ

করোনা সচেতনতায় সাতক্ষীরায় ওয়াচ-টাওয়ার ও প্রচার মঞ্চ স্থাপন

সাতক্ষীরা প্রতিনিধি

করোনা সচেতনতায় জেলা প্রশাসনের উদ্যোগে সাতক্ষীরা শহরের নিউমার্কেট চত্বরে ওয়াচ-টাওয়ার ও প্রচার মঞ্চ স্থাপন করা হয়েছে। বুধবার সন্ধ্যায় সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল এ ওয়াচ-টাওয়ার ও প্রচার মঞ্চের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এসময় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল শহরবাসীর উদ্দেশ্যে বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলাচল করুন, মাস্ক পরিধান সবার জন্য বাধ্যতামূলক। ইজিবাইক ও ছোট যানবাহনে চলাচলকালে গাদাগাদি না করে সরকারের নির্দেশনা মেনে চলুন। বাইরে চলাফেরায় অবশ্যই মাস্ক ব্যবহার করুন। নিজে সুরক্ষিত থাকুন, নিজের পরিবারকে সুরক্ষিত রাখুন। আপনি নিজে সুরক্ষিত থাকলে দেশ সুরক্ষিত থাকবে। তিনি একান্ত জরুরি কাজ ছাড়া ঘরের বাইরে বের না হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

ওয়াচ-টাওয়ার ও প্রচার মঞ্চ উদ্বোধনকালে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী, ডা: সুব্রত ঘোষ, বেসরকারি উন্নয়ন সংস্থা সুশীলনের সহকারী পরিচালক জিএম মনিরুজ্জামান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শেখ সহিদুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইয়ারুল হক প্রমুখ।

এদিকে দ্বিতীয় দফায় করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি রোধে সাতক্ষীরা শহর ও এর আশপাশ এলাকায় সতর্কতামূলক মাইকিং ও মাস্ক বিতরণ করেছে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সংগঠন। এসব সংগঠনের পক্ষ থেকে বিভিন্নস্থানে বিনামূল্যে মাস্ক বিতরণ ও মাইকিং করে করোনা প্রতিরোধে সতর্কতামূলক বার্তা প্রচার করা হচ্ছে। সংগঠন গুলোর মধ্যে রয়েছে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি, জেলা ছাত্রলীগ, আশাশুনি শ্রীউলা ইউনিয়ন পরিষদ, হাড়িভাংগা মৎস্য সেট, চাম্পাফুল করোনা এক্সপার্ট টিম, জনপ্রতিনিধি, উন্নয়ন সংগঠন হিউম্যান রাইটস এন্ড এনভায়রনমেন্টাল একশন ডেভেলপমেন্ট (হেড) প্রমুখ।

হেড’র নির্বাহী পরিচালক লুইস রানা গাইন জানান, করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি রোধে এ ধরনের সতর্কতামূলক কার্যক্রম অব্যাহত থাকবে। মাস্ক বিতরণকালে শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল বলেন, আমাদের বাঁচতে হলে সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে মুখে মাস্ক ব্যবহার করতে হবে।

নাগরিক নেতা অধ্যক্ষ আনিসুর রহিম বলেন, শহর কেন্দ্রীক অধিকাংশ মানুষই মাস্ক ব্যবহার করলেও অনেকেই স্বাস্থ্য বিধি অনুসরণ করছেন না। কেউ নাকের নিচে, আবার কেউ গলায়, কেউবা পকেটে মাস্ক রেখে রাস্তায় চলাচল করছেন। অনেকে ময়লা দুর্গন্ধযুক্ত মাস্কও ব্যবহার করছেন। তিনি জনসাধারণকে যথাযথ স্বাস্থ্য বিধি মেনে নিজের সুরক্ষার জন্য মাস্ক ব্যবহারের আহবান জানান।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692